সিসিকের ৭নং ওয়ার্ডে উপনির্বাচন রোববার : কাউন্সিলর প্রার্থী আফতাবের শোভাযাত্রা

aftab hussain khanসুরমা টাইমস ডেস্কঃ সিলেট সিটি কর্পোরেশনের ৭নং ওয়ার্ডের কাউন্সিলর পদে উপ-নির্বাচনে ২২ মার্চ রবিবার ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ২০ মার্চ শুক্রবার মধ্যরাতে শেষ হবে আনুষ্ঠানিক প্রচার প্রচারণা।
গত কয়েকদিন নির্বাচন ঘিরে প্রার্থীদের প্রচার প্রচারণায় সরগরম হয়ে উঠে এই ওয়ার্ডের প্রতিটি অলিগলি। ভোট প্রার্থনায় বাড়িবাড়ি চষে বেড়াচ্ছেন প্রার্থীরা। ওয়ার্ডের সর্বত্র এখন নির্বাচনী উৎসব আমেজ।
সাবেক কাউন্সিলর নজিবুর রহমান নিরুর মৃত্যুতে পদটি শূন্য হয়ে যায়। সিলেট নগরীর জালালাবাদ, পীরমহল্লা, বনকলাপাড়া, হাজীপাড়া এবং ফাজিলচিস্ত ও লন্ডনীরোডের একাংশ নিয়ে ৭ নং ওয়ার্ড গঠিত। এই ওয়ার্ডে প্রায় অর্ধলক্ষ জনসংখ্যার মধ্যে ভোটার রয়েছেন প্রায় ১৮ হাজার। এর মধ্যে পুরুষ ৯ হাজার ৪৯ জন, মহিলা ৮ হাজার ৬৫২জন। ভোটকেন্দ্রে ৫৪টি কক্ষে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। ওয়ার্ডের অন্যতম ভোট কেন্দ্রগুলো হচ্ছে আবদুল গফুর আদর্শ ইসলামী বিদ্যালয় ও কলেজ, গৌছ উদ্দিন রেজি: প্রাথমিক বিদ্যালয়, গৌসুল উলুম জামেয়া ইসলামিয়া, পিটিআই পরীক্ষণ প্রাথমিক বিদ্যালয়, হলিসিটি পাবলিক স্কুল এন্ড কলেজ ইত্যাদি।
এদিকে, নির্বাচনী প্রচারনায় গত কয়েকদিন ব্যস্ত দিন কাটান প্রার্থীরা। তারা এখন নাওয়া-খাওয়া ভুলে ছুটছেন ভোটারের দ্বারে দ্বারে। ভোট প্রার্থনার পাশাপাশি প্রতিশ্রুতি দিচ্ছেন ভালো কাজের। ঘুম নেই প্রার্থী-সমর্থকদেরও। পাড়ার চায়ের দোকান থেকে শুরু করে বাড়ির গৃহিনী পর্যন্ত সবাই এখন ব্যস্ত নির্বাচনী আলোচনায়। বলা যায়, নির্বাচনী জ্বরে আক্রান্ত ওয়ার্ডের ছোট বড় সবাই।
নির্বাচনে কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন ৫ প্রার্থী। ঠেলাগাড়ি মার্কায় সাবেক কাউন্সিলর নিরুর ভাই মুহিবুর রহমান সাবু, ঘুড়ি মার্কায় আফতাব হোসেন খান, রেডিও প্রতীক নিয়ে সৈয়দ বাহারুল ইসলাম রিপন, লাটিম প্রতীকে মোহাম্মদ সায়ীদ আব্দুল্লাহ এবং ব্যাডমিন্টন প্রতীক নিয়ে লড়ছেন মো. আব্দুল করিম শামীম আহমদ।
কাউন্সিলর পদপ্রার্থী আফতাব হোসেন খান গণসংযোগ ও ওয়ার্ডব্যাপী শোভাযাত্রা করেছেন। শুক্রবার বিকেলে ওয়ার্ডের বনখলাপাড়া, সুবিদবাজার, জালালাবাদ, পীরমহল্লা প্রভৃতি এলাকায় গণসংযোগ ও প্রচার শোভাযাত্রা করেন তিনি। প্রচার শোভাযাত্রায় নানা রঙের ঘুড়ি নিয়ে সমর্থকরা ওয়ার্ডের বিভিন্ন পাড়া-গলি প্রদক্ষিণ করেন।
সর্বশেষ এই প্রচারভিযান শেষে আফতাব হোসেন খান বলেন, ৭নং ওয়ার্ডকে একটি মডেল ওয়ার্ডে পরিণত করতে যা যা করা দরকার, তা করা হবে। ওয়ার্ডের মুরব্বি, যুবক তথা আপামর জনগণ উন্নয়নের লক্ষ্যে আমাকে নির্বাচনে দাঁড় করিয়েছেন। আমিও নির্বাচিত হলে ৭নং ওয়ার্ডের সার্বিক উন্নয়নে আমার জীবন উৎসর্গ করবো।
তিনি বলেন, এই ওয়ার্ডে আমার জন্ম। এখানেই কেটেছে আমার শৈশব, কৈশোর, যৌবন। আমি সবসময় আপনাদের পাশে ছিলাম। সুখে-দুঃখে, বিপদে-আপদে এই ওয়ার্ডের মানুষ সবসময় আমাকে পেয়েছে। ভবিষ্যতেও পাবে। আমি আপনাদের খেদমতদার হিসেবে আমার জীবনকে উৎসর্গ করেছি। এই ওয়ার্ডকে সন্ত্রাস-মাদকমুক্ত করতে ২২ মার্চ সারাদিন ঘুড়ি প্রতীকে ভোট দেয়ার আহবান জানান তিনি। গণসংযোগকালে এলাকার নারী, পুরুষ, ছাত্র, যুবকসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ তার সাথে ছিলেন।