আবারও ‘তামাশা’র নির্বাচন করছে সরকার !

mujahidul islam selimসুরমা টাইমস ডেস্কঃ জানুয়ারি প্রহসনের নির্বাচনের পথ অনুসরণ করে আবারও ছলচাতুরি ও তামাশার নির্বাচনের আয়োজন করছে সরকার। বুধবার বিকালে জাতীয় প্রেসক্লাবের সামনে এক বিক্ষোভ সমাবেশে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম এ অভিযোগ করেন।
সিটি করপোরেশন নির্বাচনে অস্বাভাবিক হারে জামানতের টাকা বৃদ্ধি এবং টিআইএন বাধ্যতামূলক করার প্রতিবাদে এ সমাবেশের আয়োজন করে সিপিবি ও বাসদ।
সেলিম বলেন, “বর্তমান শাসক গোষ্ঠী জাতীয় সংসদকে ‘ব্যবসায়ী ক্লাব’ বানিয়ে ফেলেছে। সিটি নির্বাচনের মাধ্যমে পাড়া-মহল্লায় সন্ত্রাসদের প্রতিষ্ঠা করার চেষ্টা চালাচ্ছে।”
সিটি নির্বাচনে ওয়ার্ড কাউন্সিলর হিসেবে যাদের মনোনয়ন দেওয়া হচ্ছে তাদের ৬০ ভাগের বিরুদ্ধে ফৌজদারি মামলা রয়েছে বলেও অভিযোগ করেন তিনি।
মোজাহিদুল ইসলাম সেলিম বলেন, নির্বাচনে সাধারণ শ্রমজীবী মানুষ যাতে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে পারে সেজন্য নির্বাচন কমিশনকে প্রয়োজনীয় ব্যবস্থা করে দিতে হবে।
সমাবেশে বাসদের সাধারণ সম্পাদক কমরেড খালেকুজ্জামান, কেন্দ্রীয় কমিটির সদস্য বজলুর রশিদ ফিরোজ, সিপিবির কেন্দ্রীয় কমিটির সদস্য রুহিন হোসেন প্রিন্স প্রমুখ উপস্থিত ছিলেন।
নির্বাচনে জামানতের টাকা কমানোসহ চার দফা দাবিতে ১৯ থেকে ২৫ মার্চ পর্যন্ত ওয়ার্ডে ওয়ার্ডে মিছিল ও সমাবেশ করবে এই দুই বাম দল। এছাড়া ২৫ মার্চ সকালে নির্বাচন কমিশন কার্যালয়ের সামনে বিক্ষোভের কর্মসূচি ঘোষণা দেওয়া হয় সমাবেশে।