জৈন্তাপুরে সীমান্তে খাসিয়া-বাংলাদেশি সংঘর্ষে আহত ৫০

13-03-2015-7জৈন্তাপুর প্রতিনিধিঃ জৈন্তাপুর সীমান্তের ১২৯৪আন্তজার্তিক পিলার এলাকায় দু-দেশের মধ্যে প্রীতি ফুটবল টুনামেন্ট আয়োজন করে ভারতীয় খাসিয়ারা। খেলাকে কেন্দ্র করে উভয় দেশের নাগরিকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে উভয় দেশের অন্তত ২৫জন আহত হয়েছেন। তবে বিজিবি বলছে, খেলার বিষয়ে ৫ বিজিবি ও ৪১ বিজিবি কিছুই জানে না।
জানাযায় প্রতি বছর জৈন্তাপুর উপজেলার ১২৯৪নং আন্তর্জাতিক সীমান্ত পিলার অতিক্রম করে ভারতের চাঁন ঘাট নামক স্থানে ফুটবল খেলা আয়োজন করে ভারতীয় খাসিয়ারা। বছরে ভারতীয়রা চাঁনঘাট মাঠে কয়েক বার ফুটবল খেলা আয়োজন করে থাকে। এবছর ২য় বার টুনামেন্ট অনুষ্টিত হয়। এদিকে ফুটবল টুনামেন্টের নামে মূলত এখানে প্রকাশ্যে চলে মদ, জুয়ার আসর। উম্মুক্ত মদ জুয়ার আসরে সিলেট শহরসহ বিভিন্ন স্থান থেকে জুয়াড়িরা ছুটে আসেন এখানে।
গতকাল শুক্রবার ভারতের চাঁনঘাটে অনুষ্টিত খেলার দ্বিতীয় দিনে যথারীতি খেলা অনুষ্টিত হয়। বিকাল গড়িয়ে আসতেই ভারতের সাথে পাল্লা দিয়ে বাংলাদেশের ২টি টিম ফাইনেলে চলে যায়। ফাইনালে যাওয়াকে কেন্দ্র করে ভারতীয় খাসিয়াদের সাথে বাংলাদেশেীদের কথা কাটাকাটি হয়। একপর্যায় ভারতীয় খাসিয়ারা বাংলাদেশীদের উপর বুকিদা, তীর ধনুক, বাটুল নিয়ে আক্রমন করে। এঘটনায় উভয় দেশের অন্তত ২৫জন আহত হয়েছেন। তবে তাৎক্ষনিকভাবে আহতদের নাম ঠিকানা পাওয়া যায়নি।
অপরদিকে দুপুর ১টায় বাংলাদেশ সীমান্তে জুয়া খেলাকে কেন্দ্র করে মারামারিতে ২জন আহত হয়েছেন। আহতরা হল, গোয়াইনঘাট উপজেলার আরীরগাঁও ইউনিয়নের রাউৎগ্রামের বরকত উল্লার ছেলে আজমত উল্লাহ (৫০), অপরজন হল গোয়াইনঘাট উপজেলার আলীরগাঁও ইউনিয়নের রাউৎগ্রামের আব্দুল হাসিমের ছেলে খলিলুর রহমান (৪৫)। পরে ভারতীয় বিএসএফ এসে বাংলাদেশীদের তাড়িয়ে দেন।
এবিষয়ে ৫ বিজিবির শ্রীপুর কোম্পানী কমান্ডার আব্দুর রশিদ বলেন- ভারতের চাঁনঘাট ফুটবল খেলা হচ্ছে এবিষয়ে আমাকে কেউ জানায়নি। বিষয়টি আমি খতিয়ে দেখছি।