‘হ্যাপি’ নারায়ণগঞ্জ, বাঘ নিয়ে আনন্দ মিছিল

Narayangan-3সুরমা টাইমস ডেস্কঃ গত ৫ জানুয়ারির পর থেকে আতঙ্কেই দিন কাটছিল নারায়ণগঞ্জবাসীর। প্রায় প্রতিদিনই বিভিন্ন স্থানে নাশকতা, যানবাহনে আগুনসহ ধংসাত্মক কর্মকাণ্ডে হাসির বদলে ছিল আতঙ্কের ছাপ। তবে প্রথমবারের মতো টাইগারদের কোয়ার্টার ফাইনালে উঠার পর আতঙ্ক কাটিয়ে ‘হ্যাপি’ হয়ে ওঠে নারায়ণগঞ্জ।
সোমবার টাইগারদের জয় নিশ্চিত হওয়ার পর ‘বাংলাদেশ’ ‘বাংলাদেশ’ স্লোগানে মুখরিত হয়ে ওঠে পরো নগরী। বাঁধভাঙা আনন্দে নিজেকে ধরে রাখতে পারেননি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) গাউছুল আজমও। বাঘ নিয়ে আনন্দ র‌্যালি বের করেন তিনি।
Narayangan-2রুবেল আর চিত্রনায়িকা হ্যাপির সেই স্ক্যান্ডালকে অনেকেই মনে করে সত্যিকার অর্থে ‘হ্যাপি’ হয়ে উঠে গোটা নারায়ণগঞ্জ। সন্ধ্যার পর মিছিলের পাশাপাশি গুমোট আকাশের বুকেও ভেসে উঠে আতশবাজির উজ্জলতা।
দিনজুড়ে শ্বাসরুদ্ধকর অবস্থায় বিকেলে যখন রুবেলের বলে ক্রিকেটের জনক ইংল্যান্ডের পতন হয় তখনই হৈ হুল্লোড় করে লোকজন নেমে আসে রাস্তায়। লাল সবুজের পতাকা হাতে স্লোগান দিতে থাকে ‘বাংলাদেশ, বাংলাদেশ’ বলে। বাদ্য বাজিয়ে নেচে গেয়ে উল্লাস করে সর্বস্তরের মানুষ। ছোট-বড় ছেলে-মেয়েদের সঙ্গে উল্লাস করতে ভুল করেনি বুড়োরাও। থেমে ছিলেন না ইউএনও গাউছুল আজমও। তার নেতৃত্বে বাঘ নিয়ে শহরে র‌্যালি বের করা হয়।
তিনি বলেন, ‘বাংলাদেশের এ জয়ে আমরা খুব আনন্দিত। আমরা আশা করছি, আগামী খেলাগুলোতেও বাংলাদেশ ভালো করবে। এ শুভকামনা বাংলাদেশ দলের জন্য।’
প্রথমবারের মতো বিশ্বকাপ ক্রিকেটে কোয়ার্টার ফাইনালে বাংলাদেশ ক্রিকেট দল। ইংল্যান্ডকে ১৫ রানে হারিয়ে সোমবার কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছেন টাইগাররা।