আইএস সন্দেহে আটককৃতরা ৩ দিনের রিমান্ডে

file (1)সুরমা টাইমস ডেস্কঃ ইরাক ও সিরিয়ার সুন্নীপন্থী সশস্ত্র সংগঠন ইসলামিক স্টেটের (আইএস) সদস্য সন্দেহে আটক দু’জনকে তিন দিন করে রিমান্ড দিয়েছেন আদালত। সোমবার ঢাকা মহানগর হাকিম মোস্তাফিজুর রহমান এ আদেশ দেন।
সন্দেহভাজন দুই আইএস সদস্য হলেন- আমিনুল ইসলাম বেগ (৩৫) ও সাকিব বিন কামাল (৩০)। তাদের আদালতে হাজির করে সন্ত্রাসবিরোধী আইনে দায়ের করা মামলায় ১০ দিনের রিমান্ড আবেদন করেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।
উত্তরা পশ্চিম মডেল থানার ১৪ নম্বর সেক্টর থেকে রবিবার আমিনুল ইসলাম বেগ এবং মোহাম্মদপুর লালমাটিয়া এলাকা থেকে একই দিন সাকিব বিন কামালকে আটক করে ডিবি।
ডিএমপির মুখপাত্র মনিরুল ইসলাম জানান, ডিএমপি এলাকা থেকে সন্দেহভাজন আইএস সদস্যদের আটক করা হয়। তাদের থেকে ল্যাপটপ, দুটি মোবাইল ফোন সেট, মাওলানা কাশেম ওমরের লিখিত অনুবাদ ‘আদনাউ ও তাওহিদী ও গণতন্ত্র’ নামে একটি বই জব্দ করা হয়। সরকারকে উৎখাত করে খিলাফত প্রতিষ্ঠা সংক্রান্ত লিফলেটও জব্দ করা হয় বলেও জানান তিনি।
মনিরুল ইসলাম দাবি করেন, দেশের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের টার্গেট করে হত্যার মাধ্যমে খিলাফত প্রতিষ্ঠার জন্য আইএস’র বাংলাদেশ প্রতিনিধি হিসেবে ওই দুই যুবক কাজ করছে। তাদের অনেক সদস্য দেশের বিভিন্ন স্থানে সক্রিয় রয়েছে।
তাদের বিরুদ্ধে উত্তরা (পশ্চিম) থানায় মামলা হয়েছে।