উইমেন্সে সাংবাদিকপুত্রের অঙ্গহানি : তদন্ত কমিটি হচ্ছে সিওমেকে

safiসুরমা টাইমস ডেস্কঃ সিলেট উইমেন্স মেডিক্যাল কলেজ হাসপাতালে ‘চিকিৎসায় অবহেলার’ কারণে সাংবাদিকপুত্রের অঙ্গহানির ঘটনায় দায়ের করা মামলায় তদন্ত কমিটি গঠনে আদালতের নির্দেশ পৌঁছেছে সিলেট এমএমজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে (সিওমেক)। সোমবার ওসমানী হাসপাতালের পরিচালকের কার্যালয়ে আদালতের নির্দেশনা সংক্রান্ত চিঠি পৌঁছে। আগামী দু’একদিনের মধ্যে এ ঘটনায় বিশেষজ্ঞ তদন্ত কমিটি গঠন করা হবে বলে জানা গেছে।

জানা যায়- সিলেট উইমেন্স মেডিক্যাল কলেজ হাসপাতালে ‘চিকিৎসায় অবহেলার’ কারণে সিলেট টিভি ক্যামেরা জার্নালিস্ট এসোসিয়েশনের সিনিয়র সহ সভাপতি ও বাংলাভিশনের ক্যামেরাপার্সন বদরুর রহমান বাবরের শিশুপুত্র সাফির আঙ্গুলে গ্যাংগ্রিন হয়। পরবর্তীতে সিলেট ও ঢাকায় বিশেষজ্ঞ চিকিৎসকদের পরামর্শে দ্বিতীয় শ্রেণীর ছাত্র সাফির ডানহাতের তর্জনী অন্য একটি হাসপাতালে কেটে ফেলতে বাধ্য হন ডাক্তাররা। এ ঘটনায় সাংবাদিক বদরুর রহমান বাবর উইমেন্স হাসপাতালের ৫ ডাক্তারসহ ৮ জনের বিরুদ্ধে সিলেটের মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট প্রথম আদালতে মামলা (নং-২৬২) করেন।
এ ঘটনায় আদালত বাদী জবানবন্দি গ্রহণ শেষে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের ৩ জন বিশেষজ্ঞ ডাক্তারের সমন্বয়ে তদন্ত কমিটি গঠন করে ২২ এপ্রিলের মধ্যে জমা দেওয়ার জন্য পরিচালককে নির্দেশ দেন। আদালতের এ সংক্রান্ত নির্দেশ নেজারত শাখা থেকে ১২৯ নং স্মারকে সোমবার ওসমানী হাসপাতালে পৌঁছে।
সূত্র জানায়, আদালতের এ সংক্রান্ত নির্দেশের আলোকে দু’একদিনের মধ্যে ৩ সদস্যের বিশেষজ্ঞ তদন্ত কমিটি গঠন করে বিষয়টি তদন্তের জন্য দায়িত্ব দেওয়া হবে।
এ ব্যাপারে সাংবাদিক বদরুর রহমান বাবরের আইনজীবি মুহাম্মদ তাজউদ্দিন বলেন, আদালতের নির্দেশনা সিওমেকে পৌঁছেছে। হাসপাতাল কর্তৃপক্ষ তদন্ত কমিটি গঠন করে প্রতিবেদন দাখিল করবেন।