পেট্রোলবোমা হামলায় বাস উল্টে যাত্রী নিহত

throwing-petrol-bomb-death-সুরমা টাইমস ডেস্কঃ ক্ষেতলাল উপজেলায় পেট্রোলবোমা হামলাকালে যাত্রীবাহী বাস রাস্তার পাশে উল্টে গিয়ে এক যাত্রী নিহত হয়েছে। আহত হয়েছে আরো কয়েকজন। রোববার সন্ধ্যা সাতটার দিকে উপজেলার করিমপুর এলাকায় জয়পুরহাট-মোলামগাড়ী আঞ্চলিক সড়কে এ ঘটনা ঘটে।
পরে এলাকাবাসী ও টহল পুলিশ ধাওয়া দিয়ে পেট্রোলবোমা হামলায় জড়িত ৬ শিবিরকর্মীকে আটক করেছে। নিহত যাত্রীর নাম উজ্জল (৪৫)। তিনি জয়পুরহাট জেলা শহরের চিত্রপাড়ার বাসিন্দা। পুলিশ ও স্থানীয়রা জানায়, সন্ধ্যায় জয়পুরহাট থেকে ৪০/৫০ জন যাত্রী নিয়ে বাসটি মোলামগাড়ীর দিকে যাচ্ছিল। পথিমধ্যে করিমপুর এলাকায় পৌঁছলে রাস্তার পাশ থেকে ১০/১২ জন দুর্বৃত্ত বাস লক্ষ্য করে পেট্রোলবোমা নিক্ষেপ করে। বোমাটি লক্ষ্যভ্রষ্ট হয়। এসময় চালক আতঙ্কে বাস থেকে লাফ দিলে বাসটি রাস্তার পাশে খাদে পড়ে যায়। এতে উজ্জলসহ তিন যাত্রী মারাত্মক আহত হয়।
এসময় এলাকাবাসী ও টহল পুলিশ ঘটনাস্থলে এসে দুর্বৃত্তদের ধাওয়া করে। এসময় ৬ জন আটক হয়। তাদের কাছ থেকে চারটি পেট্রোলবোমা ও একটি ককটেল উদ্ধার করা হয়।
পরে আহতদের উদ্ধার করে স্থানীয়রা হাসপাতালে ভর্তি করে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় উজ্জলের মৃত্যু হয়।
ক্ষেতলাল থানার পরিদর্শক (ওসি-তদন্ত) বিশ্বজিৎ বর্মণ ঘটনা নিশ্চিত করে বাংলামেইলকে বলেন, আটককৃতদের বিরুদ্ধে বিস্ফোরক আইনে মামলা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।