জালিয়াতি করে ৮০ কোটি টাকা তুলতে গিয়ে আটক ১১

arrestসুরমা টাইমস ডেস্কঃ ব্র্যাক ব্যাংকের রাজধানীর গুলশান শাখা থেকে এফডিআরের ৮০ কোটি টাকা তুলতে গেলে প্রতারক সন্দেহে ১১ জনকে আটক করেছে পুলিশ।
ঢাকা মেট্রোপলিটন পুলিশের গুলশান জোনের সহকারী কমিশনার নুরুল আলম জানিয়েছেন, রোববার দুপুরে ভুয়া কাগজপত্র দেখিয়ে টাকা উত্তলনের চেষ্টা করে প্রতারকচক্রের এই ১১ জন। পরে ব্যাংক থেকে গুলশান থানায় যোগাযোগ করা হলে তাৎক্ষণিকভাবে পুলিশ এসে তাদের আটক করে।
ব্যাংক সূত্রে জানা গেছে, সাইসুল ইসলাম নামের এক ব্যক্তির ফিক্সড ডিপোজিট রিটার্নের (এফডিআর) টাকা তুলতে আসে ওই ১১ জন।
আটককৃতদের গুলশান থানায় নিয়ে যাওয়া হয়েছে। ঢাকা মেট্রোপলিটন পুলিশের গুলশান জোনের সহকারী কমিশনার নুরুল আলম গনমাধ্যমকে জানিয়েছেন, আটক ১১ জনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এরপর তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।
এদিকে গুলশান থানার এসআই হোসনা আফরোজ জানান, আটককৃতরা জানিয়েছে, কানাডা প্রবাসী এক ব্যক্তি বাংলাদেশের এক ব্যক্তিকে পাওয়ার অব এটর্নি করে প্রায় ৯০ কোটি টাকার সম্পদ দেন। বাংলাদেশের ওই ব্যক্তি সেই টাকা থেকে ৮০ কোটি টাকা তুলতে আজ ব্যাংকে আসেন। টাকার পরিমাণ বেশি হওয়ায় তিনি সঙ্গে আরো দশজনকে নিয়ে আসেন। টাকার পরিমাণ বেশি হওয়ায় ব্যাংক কর্তৃপক্ষের সন্দেহ হলে তারা গুলশান থানা পুলিশে খবর দেন।
তিনি আরো জানান, আটককৃতদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তারা যদি পাওয়ার অব এটর্নির সঠিক কাগজপত্র দেখাতে পারেন তাহলে তাদের ছেড়ে দেওয়া হবে।