এটিএন বাংলায় সালমান শাহ্ সপ্তাহ

Salman Shah_005বাংলা চলচ্চিত্রের অন্যতম শ্রেষ্ঠ নায়ক সালমান শাহ। মাত্র ২৭টি ছবিতে অভিনয় করেও এদেশের কোটি দর্শকের মনে আজও জাগ্রত তিনি। ১৯৯৩ সালে সোহানুর রহমান সোহান পরিচালিত ‘কেয়ামত থেকে কেয়ামত’ ছবির মাধ্যমে চলচ্চিত্র জগতে আগমন। প্রথম ছবিতেই বাজিমাত করেন। ক্ষণজন্মা এই অভিনেতার পুরো নাম শাহরিয়ার চৌধুরী ইমন। তবে লোকে তাকে সালমান শাহ নামেই চেনেন। জন্ম ১৯৭১ সালের ১৯ সেপ্টেম্বর। মাত্র ২৫ বছর বয়সে ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর পৃথিবী ছেড়ে চলে যান তিনি। ‘কেয়ামত থেকে কেয়ামত’ ছাড়াও তার অভিনীত অন্যান্য জনপ্রিয় ছবিগুলো হলো অন্তরে অন্তরে, বিক্ষোভ, স্বপ্নের ঠিকানা, আশা ভালোবাসা, সত্যের মৃত্যু নেই ইত্যাদি।

প্রয়াত এই নায়ক অভিনীত চলচ্চিত্র নিয়ে এটিএন বাংলায় শুরু হয়েছে সালমান শাহ্ সপ্তাহ। চলচ্চিত্রগুলো রবি থেকে বুধবার সকাল ১০টা ৪০ মিনিট এবং বৃহস্পতি থেকে শনিবার দুপুর ৩টা ১০ মিনিটে প্রচার হবে। গতকাল ২২ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া এই চলচ্চিত্র সপ্তাহ শেষ হবে ২৮ ফেব্রুয়ারি। গতকাল প্রচার হয়েছে শিবলী সাদিক পরিচালিত ছায়াছবি ‘আনন্দ অশ্রু’। আজ (২৩ ফেব্রুয়ারি) প্রচার হবে ছটকু আহমেদ পরিচালিত ‘সত্যের মৃত্যু নেই’। এ চলচ্চিত্রে অভিনয় করেছেন সালমান শাহ, শাহনাজ, আলমগীর, শাবানা প্রমুখ। ২৪ ফেব্রুয়ারি প্রচার হবে গাজী মাজহারুল আনোয়ার পরিচালিত ‘স্নেহ’। এ ছবিতে অভিনয় করেছেন সালমান শাহ, মৌসুমী, শাবানা, আলমগীর প্রমুখ। ২৫ ফেব্রুয়ারি প্রচার হবে ছটকু আহমেদ পরিচালিত ‘স্বপ্নের পৃথিবী’। এ ছবিতে অভিনয় করেছেন সালমান শাহ, শাবনূর, ববিতা, রাজিব প্রমুখ। ২৬ ফেব্রুয়ারি প্রচার হবে মহম্মদ হাননান এর ‘বিক্ষোভ’। এ ছবিতে অভিনয় করেছেন সালমান শাহ, শাবনূর, রাজিব, ডলি জহুর প্রমুখ। ২৭ ফেব্রুয়ারি প্রচার হবে ‘স্বপ্নের ঠিকানা’। এম এ খালেক পরিচালিত এ ছবিতে অভিনয় করেছেন সালমান শাহ, শাবনূর প্রমুখ। এছাড়া সালমান শাহ্ সপ্তাহের শেষ দিনে অর্থাৎ ২৮ ফেব্রুয়ারি প্রচার হবে রেজা হাসমত পরিচালিত বাংলা ছায়াছবি ‘প্রেম পিয়াসী’। এ ছবিতে সালমান শাহ্ এর বিপরীতে অভিনয় করেছেন শাবনূর। আরও আছেন রাজিব, আনোয়ারা প্রমুখ।
উল্লেখ্য চলতি মাস থেকে এটিএন বাংলায় প্রচার শুরু হয়েছে এক একজন অভিনেতা-অভিনেত্রীকে নিয়ে চলচ্চিত্র সপ্তাহ। এরই অংশ হিসেবে মাসের প্রথম সপ্তাহে প্রচার হয় নায়ক রাজ রাজ্জাক অভিনীত বাংলা ছায়াছবি যার নাম দেয়অ হয় ‘রাজ্জাক রেট্রোস্পেকটিভ’ এরপর দ্বিতীয় সপ্তাহের প্রচার হয় চিত্রনায়িকা শাবনূর অভিনীত ছায়াছবি সপ্তাহ। তৃতীয় সপ্তাহে প্রচার হয় প্রয়াত চিত্রনায়ক জসিম অভিনীত চলচ্চিত্র সপ্তাহ এবং এ মাসের সর্বশেষ শেষ প্রচার হচ্ছে প্রয়াত চিত্রনায়ক সালমান শাহ্ সপ্তাহ।

সালমান শাহ সপ্তাহ
২২ ফেব্রুয়ারি ২০১৫ আনন্দ অশ্রু শিবলী সাদিক সালমান শাহ, শাবনূর, রাজিব, কাঞ্চি
২৩ ফেব্রুয়ারি ২০১৫ সত্যের মৃত্যু নেই ছটকু আহমেদ সালমান শাহ, শাহনাজ, আলমগীর, শাবানা
২৪ ফেব্রুয়ারি ২০১৫ স্নেহ গাজী মাজহারুল আনোয়ার সালমান শাহ, মৌসুমী, শাবানা, আলমগীর
২৫ ফেব্রুয়ারি ২০১৫ স্বপ্নের পৃথিবী ছটকু আহমেদ সালমান শাহ, শাবনূর, ববিতা, রাজিব
২৬ ফেব্রুয়ারি ২০১৫ বিক্ষোভ মহম্মদ হাননান সালমান শাহ, শাবনূর, রাজিব, ডলি জহুর
২৭ ফেব্রুয়ারি ২০১৫ স্বপ্নের ঠিকানা এম এ খালেক সালমান শাহ, শাবনূর, রাজিব, আবুল হায়াত
২৮ ফেব্রুয়ারি ২০১৫ প্রেম পিয়াসী রেজা হাসমত সালমান শাহ, শাবনূর, রাজিব, আনোয়ারা