হাসিনা সরকারের পদত্যাগের দাবিতে হোয়াইট হাউসের সামনে বিক্ষোভ

হোয়াইট হাউসের সামনে যুক্তরাষ্ট্র বিএনপির বিক্ষোভ। ছবি- এনা।
হোয়াইট হাউসের সামনে যুক্তরাষ্ট্র বিএনপির বিক্ষোভ। ছবি- এনা।

নিউইয়র্ক থেকে এনা: অবৈধ শেখ হাসিনা সরকারের পদত্যাগ দাবি এবং বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার খাবার বন্ধ ও বিএনপির নেতাকর্মীদের গ্রেফতার, হামলা, মামলা, গুম- অপহরণের প্রতিবাদে যুক্তরাষ্ট্র বিএনপি ও অঙ্গ সংগঠনের আয়োজনে আমেরিকার রাজধানী ওয়াশিংটনে অবস্থিত হোয়াইট হাউসের সামনে বিক্ষোভ সমাবেশ করা হয়েছে। আমেরিকার স্মরণকালের সর্বোচ্চ ঠান্ডা (মাইনাস ২০ ডিগ্রি) ও তুষারঝড়কে উপেক্ষা করে এই বিক্ষোভ সমাবেশে অংশগ্রহণ করেন যুক্তরাষ্ট্র বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ। বিক্ষোভ সমাবেশটি অনুষ্ঠিত হয় দুপুর ২টা থেকে ৪টা পর্যন্ত। বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার রাজনৈতিক উপদেষ্টা এবং সাবেক শিক্ষামন্ত্রী ওসমান ফারুক। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সভাপতি আব্দুল লতিফ স¤্রাট, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সিনিয়র সহ সভাপতি গিয়াস আহমেদ, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সহ সভাপতি শরাফত হোসেন বাবু, হযরত আলী, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা কামাল পাশা বাবুল, সাবেক কোষাধ্যক্ষ জসীম উদ্দিন ভূইয়া, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক হাফিজ খান সোহায়েল, জাসাস কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক

হোয়াইট হাউসের সামনে যুক্তরাষ্ট্র বিএনপির বিক্ষোভ। ছবি- এনা।
হোয়াইট হাউসের সামনে যুক্তরাষ্ট্র বিএনপির বিক্ষোভ। ছবি- এনা।

বিষয়ক সম্পাদক গোলাম ফারুক শাহীন, যুব দলের কেন্দ্রীয় কমিটির সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক এম এ বাতিন, নিউইয়র্ক স্টেট বিএনপির সভাপতি মাওলানা অলিউল্যাহ আতিকুর রহমান, সিটি বিএনপির সভাপতি হাবিবুর রহমান সেলিম রেজা, রুহুল আমিন নাসির প্রমুখ।
বিক্ষোভ সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ এম রেজা, শাহ আলম, কামাল উদ্দিন, হোসেন সরোয়ার্দী, টুটুল আহমেদ, খালেস আলী, স্টেট বিএনপির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আব্দুল খালেক আকন্দ, নীরা রাব্বানী, এস আই শাহীন, রুবি চৌধুরী, শাহাদত হোসেন রাজু, সাদি মিন্টু, ওয়াহেদ আলী মন্ডল, যুক্তরাষ্ট্র ছাত্রদলের সভাপতি আতাউর রহমান আতা, সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম জনি, খলকু রহমান, ওয়েস আহমেদ, মুহিদুল ইসলাম মুহিত, জাহাঙ্গীর সরোয়ার্দি, নাজমুল ইসলাম, আবুল বাশার, ইমরান শাহ রন।
এই বিক্ষোভ সমাবেশে নিউইয়র্ক, নিউজার্সি, কানেকটিকাট, ফিলাডেলফিয়া, ভার্জিনিয়া, মেরিল্যান্ডসহ বিভিন্ন স্টেট থেকে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ বাস ও গাড়িযোগ এই বিক্ষোভ সমাবেশে অংশগ্রহণ করেন এবং সরকার বিরোধী বিভিন্ন স্লোগান দিতে থাকেন।
প্রধান অতিথি ওসমান ফারুক বলেন, বর্তমান শেখ হাসিনা সরকার হচ্ছে অবৈধ সরকার। এই সরকারের ক্ষমতায় থাকার কোন অধিকার নেই। শেখ হাসিনার সরকার হচ্ছে ভোটার বিহীন সরকার। তিনি বেগম খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে খাবার বন্ধ করে দেয়া সম্পর্কে বলেন, এজিদ এবং সীমাররাই এই ধরনের অমানুষিক আচরণ করতে পারে। তিনি বলেন, এই সরকারের পতন ঘনিয়ে এসেছে। আপনারা ঐক্যবদ্ধ থেকে আন্দোলন করুন। তিনি আরো বলেন, এই ধরনের স্বৈরশাসকের পতনে আমরা আমেরিকার হস্তক্ষেপ কামনা করছি।