ছাত্রলীগকে সতর্ক হতে শাবি প্রশাসনের নির্দেশ

sustসুরমা টাইমস ডেস্কঃ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের বিবাদমান দুই গ্রুপের নেতাদের ডেকে সতর্ক করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এদিকে দুটি গ্রপই ক্যাম্পাসে সহাবস্থান ও নিরাপত্তা দাবী করেছে প্রশাসনের কাছে। এ নিয়ে রবিবার দফায় দফায় বৈঠক করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।
উপাচার্য অধ্যাপক আমিনুল হক ভূইয়ার সভাপতিত্বে বৈঠকে সিন্ডিকেট সদস্য কবির হোসেন, প্রক্টরিয়াল বডির সদস্যরা ও হল প্রভোস্টরা উপস্থিত ছিলেন। বৈঠকে সকাল ১১টায় বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সভাপতি অঞ্জনের সাথে বিজিত লাল দাস এবং ১টায় সভাপতি সঞ্জীবন চক্রবর্তী পার্থের সাথে সহ সভাপতি আবু সাঈদ ও সিনিয়র যুগ্ম সম্পাদক সাজিদুল ইসলাম সবুজ অংশ নেন।
ছাত্রলীগ নেতা বিজিত লাল দাস বলেন, আমরা ২০ নভেম্বর সংঘর্ষে অস্ত্রধারীদের শাস্তির দাবি জানিয়েছি। অস্ত্রধারী ছাড়া অন্যদের সাথে রাজনৈতিক সমঝোতা করা যেতে পারে বলে জানান তিনি।
ছাত্রলীগের সিনিয়র যগ্ম সম্পাদক সাজিদুল ইসলাম সবুজ বলেন, আমরা ক্যাম্পাসে সহাবস্থানের দাবি জানিয়েছি। সংঘর্ষে জড়িত অস্ত্রবাজ, শিক্ষকদের ওপর হামলাকারীদের বিচার দাবি করেছি। বহিরাগতরা যেন ক্যাম্পাসে এসে কোন অরাজকতা সৃষ্টি করতে না পারে সে ব্যাপারে পদক্ষেপ নিতে আমরা প্রশাসনকে অনুরোধ করেছি।
বৈঠকের বিষয়ে অধ্যাপক কবির হোসেন জানান, আমরা তাদের ডেকে এনে সতর্ক করেছি, যাতে সামনে আর কোন অপ্রীতিকর ঘটনা না ঘটে। আমরা তাদের বলেছি ক্যাম্পাসে প্রশাসনের অনুমতি ছাড়া পুলিশ কিছু করবে না। ক্যাম্পাসে আর কোন সহিংসতা ঘটবে না বলে দুই পক্ষই আমাদের আশ্বস্ত করেছে।
প্রসঙ্গত, গত বছরের ২০ নভেম্বর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের দুটি গ্রুপের সংঘর্ষে এক বহিরাগত নিহত হলে অনির্দিষ্টকালের জন্য ক্যাম্পাস বন্ধ ঘোষনা কওে প্রশাসন। দুই মাস বন্ধ থাকার পর গত ১৮ জানুয়ারী ক্যাম্পাস খুলে দয়া হয়।