আলীয়া মাদরাসা মাঠে অধ্যাপক গোলাম আযম-এর গায়েবানা জানাজা

সিলেটবাসীকে শরীক হওয়ার আহবান : রূহের মাগফেরাত কামনায় সিলেট নগর জামায়াতের তাৎণিক দোয়া মাহফিল

Sylhet City Jamat Photo -24-10-14বিশ্ব ইসলামী আন্দোলনের অন্যতম শীর্ষ নেতা বিশিষ্ট ইসলামিক চিন্তাবিদ বাংলাদেশ জামায়াতে ইসলামীর সাবেক আমীর ভাষা সৈনিক অধ্যাপক গোলাম আযমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে সিলেট নগর জামায়াতের উদ্যোগে তাৎণিক দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। গতকাল শুক্রবার অনুষ্ঠিত দোয়া মাহফিলে সদ্য প্রয়াত বর্ষিয়ান এই ণজন্মা রাজনীতিবিদ এর মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করেন সিলেট মহানগর জামায়াতের আমীর এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের। মাহফিল পূর্ব সংপ্তি সমাবেশে আজ শনিবার বেলায় ২ টা ৩০ মিনিটের সময় সিলেট সরকারী আলীয়া মাদরাসা মাঠে অনুষ্ঠিতব্য ভাষা সৈনিক অধ্যাপক গোলাম আযম-এর গায়েবানা জানাযায় শরীক হওয়ার জন্য সিলেটবাসীর প্রতি আহবান জানান জামায়াত নেতৃবৃন্দ। তারা বলেন, এর মাধ্যমে জাতি বিশ্ব আন্দোলনের একজন ব্যক্তিকে হারালো। আল্লাহ যেন ইসলামী আন্দোলনের এই প্রয়াত নেতাকে জান্নাতের সর্বোচ্চ স্থানে ্ আসীন করেন এবং তাঁর পরিবারকে এই শোক সহ্য করার তৌফিক দান করেন। আমীন।
মহানগর ভারপ্রাপ্ত সেক্রেটারী মাওলানা সোহেল আহমদের পরিচালনায় অনুষ্ঠিত মাহফিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন জামায়াত নেতা মুফতি আলী হায়দার, মাওলানা আব্দুল মুকিত, আব্দুস শাকুর, মু. আজিজুল ইসলাম, হাফিজ মশাহিদ আহমদ ও সিলেট মহানগর ছাত্রশিবির সভাপতি আব্দুর রাজ্জাক প্রমুখ।
নেতৃবৃন্দ বলেন, আওয়ামী বাকশালী সরকার সম্পূর্ণ রাজনৈতিক প্রতিহিংসার বশবর্তী হয়ে বয়োবৃদ্ধ প্রথিতযশা রাজনীতিবিদ মহান ভাষা আন্দোলনের অন্যতম সাহসী ভাষা সৈনিক, তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থার রূপকার অধ্যাপক গোলাম আযমকে প্রহসনের বিচারে সাজা দিয়ে মৃত্যুর মুখে ঠেলে দিয়েছে। নানান জটিল রোগে আক্রান্ত এই বর্ষিয়ান রাজনীতিবিদের সূচিকিৎসার জন্য বাংলাদেশ জামায়াতে ইসলামী বার বার মুক্তির আহবান জানালেও সরকার তাতে কর্ণপাত করেনি। এ জন্য আওয়ামী সরকারের নেতৃবৃন্দকে ভবিষ্যতে জনতার আদালতে জবাবদিহি করতে হবে। অবিলম্বে কারাগারে আটক জামায়াতের শীর্ষ জাতীয় নেতৃবৃন্দসহ সকল রাজবন্দীদের মুক্তি দিতে হবে। আলীয়া মাদরাসা মাঠে আজ শনিবারের গায়েবানা জানাজায় শামিল হয়ে মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করার জন্য ধর্মপ্রাণ সিলেটবাসীর প্রতি আহবান জানান তারা। বিজ্ঞপ্তি