শেরপুরের সাংবাদিক-লেখক শাহ আলম বাবুল আর নেই : বিভিন্ন মহলের শোক

02 shahalamশেরপুরের শিক্ষক, লেখক, সাংস্কৃতিক কর্মী ও সাংবাদিক শাহ আলম বাবুল (৪৭) আর নেই (ইন্নালিল্লাহে………রাজেউন)। ব্রেইন স্ট্রোকে আক্রান্ত হয়ে টানা ৪ দিন ধরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউ’তে লাইফ সাপোর্টে থাকার পর ১১ ফেব্রুয়ারী বুধবার সকাল সাড়ে ৯টায় তাকে মৃত ঘোষণা করা হয়। মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ মেয়ে ও ১ ছেলেসহ বহু গুণগ্রাহী রেখে গেছেন। ময়মনসিংহ থেকে তার লাশ শেরপুরে বাগরাকসা মহল্লায় আনার পর বেলা ২টায় শেরপুর প্রেসকাব ও শ্যামলবাংলা২৪ডটকম’র অফিস অঙ্গণে রেখে শ্রদ্ধা নিবেদন করা হবে। বেলা ৪টায় যোগিনীমুড়া ফসিউল উলুম দাখিল মাদ্রাসা মাঠে প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। পরে বাদ মাগরিব পশ্চিম ঝিনিয়া প্রাথমিক বিদ্যালয় মাঠে দ্বিতীয় নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে। তার মৃত্যুতে শেরপুরে সাংবাদিক, শিক্ষক, লেখকসহ সচেতন মহলে শোকের ছায়া নেমে এসেছে।

তার মুত্যুতে জাতীয় সংসদের হুইপ আতিউর রহমান আতিক এমপি, সিপিবির কেন্দ্রীয় সভাপতি মোজাহিদুল ইসলাম সেলিম, প্রকৌশলী ফজলুল হক চাঁন এমপি, শেরপুর পৌরসভার মেয়র হুমায়ুন কবীর রুমান, শ্রীবরদী উপজেলা চেয়ারম্যান আশরাফ হোসেন খোকা, শেরপুর প্রেসকাব সভাপতি রফিকুল ইসলাম আধার, সাধারণ সম্পাদক সাবিহা জামান শাপলা, জেলা সাংবাদিক সমিতির সভাপতি বজলুর রহমান, সাধারণ সম্পাদক মুগনিউর রহমান মনি, জেলা টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি মোঃ মেরাজ উদ্দিন, সাধারণ সম্পাদক আব্দুর রফিক মজিদ, সাংবাদিক কল্যান সমিতির সভাপতি শাহরিয়ার মিল্টন, সাধারণ সম্পাদক আদিল মাহমুদ উজ্জল, জেলা জাতীয় সাংবাদিক সংস্থার সভাপতি এডভোকেট আলমগীর কিবরিয়া কামরুল, সাধারণ সম্পাদক জিএইচ হান্নান, শ্যামলবাংলা২৪ডটকম’র ব্যবস্থাপনা সম্পাদক (প্রশাসন-অর্থ) এডভোকেট ফারহানা পারভীন মুন্নী ও বার্তা সম্পাদক মোহাম্মদ জুবায়ের রহমান গভীর শোক প্রকাশ করেছেন।
উল্লেখ্য, শাহ আলম বাবুল শেরপুর জেলা সিপিবি ও উদীচী শিল্পী গোষ্ঠীর যুগ্ম সাধারণ সম্পাদক এবং অনলাইন নিউজপোর্টাল শ্যামলবাংলা২৪ডটকম’র প্রতিষ্ঠাতা পরিচালক ও নির্বাহী সম্পাদকসহ অনেক সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত ছিলেন। তিনি ৮ ফেব্রুয়ারী রবিবার ভোর রাতে শেরপুর শহরের নতুন বাস টার্মিনাল এলাকাস্থ তার নিজ বাসায় ব্রেইন স্ট্রোকে আক্রান্ত হন। (প্রেসবিজ্ঞপ্তি)