বালককে ‘শিক্ষা’ দিতে পরিবারের অপহরণ নাটক : আটক চার

Denise_Kroutilসুরমা টাইমস ডেস্কঃ ছয় বছর বয়সী এক বালককে অপরিচিতদের ব্যাপারে ভয় দেখাতে অপরহরণের নাটক করেছে তারই পরিবার। শিশুটি সহজেই অপরিচিত মানুষদের সঙ্গে মিশে যেত। যুক্তরাষ্ট্রের মিসৌরি পুলিশ জানায়, শিশুটির ফুপু ডেনিস ক্রউটিল তার সহকর্মী নাথান ফিরভেডকে তার ভাতিজাকে ‘ভয়’ দেখানোর কাজে সাহায্য করার অনুরোধ করেছিলেন।
ওই বালককে জোর করে একটি গাড়িতে তুলে একটি বাড়ির বেজমেন্টে নিয়ে যাওয়া হয়। তাকে ‘যৌন দাস’ হিসেবে বিক্রয় করে দেয়ার ভয় দেখানো হয় বলেও জানিয়েছে পুলিশ।
এই অপহরণ নাটকে ক্রউটিল, ফিরভেড, বালটির মা এলিজাবেথ হুপ এবং দাদি রোজ ব্রেওয়ের অংশ নেয়। ওই চারজনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের বিরুদ্ধে অপহরণ, নির্যাতন ও শিশু অবহেলার অভিযোগ আনা হয়েছে।
লিংকন কাউন্টি শেরিফের কার্যালয় থেকে প্রকাশিত এক বিবৃতিতে বলা হয়, “জিজ্ঞাসাবাদে পরিবারের সদস্যরা জানিয়েছে তারা মূলত বালকটিকে শিক্ষা দিতে চেয়েছিল। এটা করে তারা কোন ভুল করেনি বলেই তাদের মত।”
মিসৌরির ট্রয় এলাকায় স্কুল বাস থেকে নামার পর ফিরভেড বালকটিকে জোর করে তার গাড়িতে তুলে নেয়। ওই সময় তাকে ‘আর কোন দিনও মাকে দেখতে পাবে না’ বলে হুমকি দেয়া হয় এবং একটি ছাউনির দেখালের সঙ্গে চেপে ধরা হয়।
বালকটি কান্নাকাটি শুরু করলে ফিরভেড তাকে বন্দুক দেখিয়ে হুমকি দিয়েছিল বলেও অভিযোগ রয়েছে। এরপর সে বালকটির মুখ জ্যাকেট দিয়ে ঢেকে ফেলে এবং হাত-পা বেঁধে নিজের বাড়ির বেজমেন্টে নিয়ে যায়। বেজমেন্টে ক্রউটিল বালকটিকে নগ্ন করে ফেলে এবং তাকে ‘যৌন দাস’ হিসেবে বিক্রয় করে দেবে বলে হুমকি দেয়। এরপর বালকটিকে ছেড়ে দেয়া হয় এবং অপরিচিতদের থেকে দূর থাকার উপদেশ দেয়া হয়। বালকটি স্কুলে গিয়ে এ ঘটনার কথা জানালে স্কুল কর্তৃপক্ষ শিশু অধিকার রক্ষা সংস্থার কাছে এ ব্যাপারে অভিযোগ করে।