রাজধানীতে ছয়টিসহ সারাদেশে ১৬ গাড়িতে আগুন

ফাইল ফটো
ফাইল ফটো

সুরমা টাইমস ডেস্কঃ বিএনপির নেতৃত্বাধীন ২০-দলীয় জোটের অবরোধ ও হরতালে রাজধানী ঢাকায় ছয়টিসহ সারাদেশে অন্তত ১৬টি গাড়িতে আগুন দেয়ার ঘটনা ঘটেছে।
মঙ্গলবার দিনভর এ সব ঘটনায় বেশ কয়েকজন হতাহত হয়েছে। জড়িত সন্দেহে আটক করা হয়েছে কয়েকজনকে।
মঙ্গলবার সকাল ৭টার দিকে মালিবাগ চৌধুরীপাড়া এলাকায় মাওয়া-গাজীপুর রুটে চলাচলকারী প্রচেষ্টা পরিবহনের বাসটিতে আগুন দেয়া হয়।
গুলিস্তান এলাকায় একটি বাসে আগুন দেয়ার ঘটনা ঘটেছে। এ ঘটনায় জড়িত সন্দেহে এক যুবককে গণপিটুনি দিয়ে পুলিশে দেয়া হয়েছে।
বিকেল ৪টার দিকে রাজধানীর গাবতলীতে পার্কিং অবস্থায় সদরঘাট-গাবতলী রুটের ৭ নম্বর পরিবহনের একটি বাসে পেট্রোল বোমা হামলা চালায় অজ্ঞাতরা। তবে এতে কেউ হতাহত হয়নি।
রাত সাড়ে ৮টার দিকে তেজগাঁওয়ের নাবিস্কো এলাকায় বলাকা পরিবহনের একটি যাত্রীবাহী বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। এতে দুই যাত্রী আহত হয়েছেন।
প্রায় একই সময়ে বিজয়নগরে যাত্রীবেশে একটি সিএনজি চালিত অটোরিকশায় আগুন দিয়েছে অজ্ঞাতরা। বিজয়নগর স্কাউট ভবনের সামনে এ ঘটনা ঘটে।
রাত পৌনে ১০টার দিকে নতুনবাজার বাশতলায় অনাবিল পরিবহনের যাত্রীবাহী বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।
এদিকে, ভোররাতে কুমিল্লার চৌদ্দগ্রামে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে একটি যাত্রীবাহী বাসে পেট্রোল বোমা হামলায় অন্তত সাতজন নিহত হয়েছেন। এতে দগ্ধ হয়েছেন আরো ১৬ জন।
রাত ১০টার দিকে চট্টগ্রাম মহানগরীর ডবলমুরিং থানার আগ্রাবাদ বাদামতল এলাকায় একটি সিএনজি অটোরিক্সায় আগুন দিয়েছে দুর্বৃত্তরা।
চট্টগ্রামের সীতাকুণ্ডে মঙ্গলবার রাত পৌনে ৮টা থেকে সাড়ে ৮টার মধ্যে পৃথক তিনটি স্থানে পেট্রোল বোমা হামলা চালিয়েছে। এসব হামলায় তিনজন দগ্ধ হয়েছেন।
দুধ সরবরাহকারী প্রতিষ্ঠান ফ্রেশ কোম্পানির একটি গাড়িতে পেট্রোল বোমা ছুঁড়ে মারলে চালক আনোয়ার হোসেন এবং সেলসম্যান জিল্লুর রহমান ও ঝন্টু দগ্ধ হন।
সীতাকুণ্ডের বাঁশবাড়িয়া এলাকায় অজ্ঞাতরা একটি চলন্ত ট্রাকে পেট্রোল বোমা ছুড়ে মারে। ফৌজদারহাট পুলিশ ফাঁড়ির সামনে একটি বাসে একটি পেট্রোল বোমা ছুড়ে পালিয়ে যায় দুর্বৃত্তরা।
সীতাকুণ্ড উপজেলার শেখের পাড়া এলাকায় একাটি কাভার্ডভ্যানে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। তবে এতে হতাহতের খবর পাওয়া যায়নি।
পাবনার ঈশ্বরদীতে সন্ধ্যা পৌনে ৭টার দিকে শহরের আরজু মার্কেটের সামনে একটি সিএনজি অটোরিকশায় আগুন দিয়েছে অজ্ঞাতরা।
দিনাজপুরের চিরিরবন্দরে একটি যাত্রীবাহী বাসে আগুন ও তিনটি ট্রাক ভাঙচুর করে অজ্ঞাতরা। এসব ঘটনায় চারজন আহত হয়েছেন।
গাইবান্ধার পলাশবাড়ীতে চালক ও হেলপারকে নামিয়ে ট্রাকে আগুন দিয়েছে হরতালকারীরা। সকাল সাড়ে ১১টার দিকে পলাশবাড়ী উপজেলার হোসেনপুর ইউনিয়নের করতোয়া পাড়ায় এ ঘটনা ঘটে।
বাগেরহাটে সিমেন্টবাহী একটি ট্রাকে আগুন দিয়েছে অজ্ঞাতরা। ভোরে খুলনা-মংলা মহাসড়কে বাগেরহাট উপজেলার ফকিরহাটের শ্যামবাগাত ইটভাটার পাশে এ ঘটনা ঘটে।