কলেজছাত্রীকে হেনস্থা : ওসিসহ ৫ পুলিশ প্রত্যাহার

sirajganj newsসুরমা টাইমস ডেস্কঃ সিরাজগঞ্জের কাজীপুরে থানা হেফাজতে কলেজছাত্রীকে একটি হত্যা মামলায় দীর্ঘ ছয়দিন আটকে রেখে নির্যাতনের অভিযোগে ওসি ও ওসি তদন্তসহ পাঁচ পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়েছে। আজ বৃহস্পতিবার পুলিশ সুপারের দপ্তর থেকে এই আদেশ দেওয়া হয়েছে।
প্রত্যাহার হওয়া পুলিশের সদস্যরা হলেন কাজীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল জলিল, পরিদর্শক (তদন্ত) আবদুর রাজ্জাক, উপপরিদর্শক (এসআই) আশফাকুর রহমান এবং কনস্টেবেল রনি খাতুন ও সীমা খাতুন। সবাইকে সিরাজগঞ্জ পুলিশ লাইনে পাঠিয়ে দেয়া হয়েছে।
সিরাজগঞ্জের ভারপ্রাপ্ত পুলিশ সুপার সুভাষ চন্দ্র সাহা ঘটনার সত্যতা স্বীকার করে বলেছেন, এ বিষয়ে পরে তদন্ত কমিটি গঠন করে তাঁদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে। বর্তমানে কাজীপুর থানার দ্বিতীয় কর্মকর্তা শফিকুল ইসলামকে ভারপ্রাপ্ত কর্মকর্তার দায়িত্ব দেওয়া হয়েছে।
সম্প্রতি সিরাজগঞ্জের কাজিপুরে একটি হত্যা মামলার সন্দেহভাজন আসামি হিসাবে এই কলেজছাত্রীকে আটক করে পুলিশ। পরে ছয়দিন ধরে থানায় আটকে রাখার পর কলেজছাত্রীকে আদালতে নেয়ার সময় ঐ কলেজছাত্রীর স্বজন ও ক্ষুব্ধ জনতা পুলিশের ওপর হামলা চালায়।
বিষয়টি সিরাজগঞ্জ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের নজরে আনেন আইনজীবীরা। এ সময় আদালত নির্যাতিতা কলেজছাত্রীর ১৬৪ ধারায় জবনবন্দি গ্রহণের নির্দেশ দেন।
বিকালে ১৬৪ ধারায় জবানবন্দি গ্রহণকালে আদালত প্রাঙ্গণে বিক্ষিপ্ত লোকজনের হাতে কাজীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ দুই পুলিশ কর্মকর্তা লাঞ্ছিতও হন। এ সময় পুলিশ রাবার বুলেট ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।