সিলেটে ঘামঝরানো অনুশীলনে বাংলাদেশ-মালয়েশিয়া (ভিডিও)

bangladesh vs malaysiaসুরমা টাইমস ডেস্কঃ বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবলের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হওয়ার আগে নিজেদের ঝালিয়ে নিতে ঘামঝরানো অনুশীলন করেছে বাংলাদেশ ও মালয়েশিয়া ফুটবল দল। মঙ্গলবার বিকেলে সিলেট নগরীর খাদিমনগরস্থ বাফুফে ফুটবল একাডেমিতে উভয় দল এই অনুশীলন করে। অনুশীলন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে বাংলাদেশ ও মালয়েশিয়া দলের খেলোয়াড়েরা উদ্বোধনী ম্যাচে জয়লাভের প্রত্যয় ব্যক্ত করেন।
এর আগে সকালে শাহজালাল (রহ.) ও শাহপরান (রহ.) এর মাজার জিয়ারত করেন বাংলাদেশ দলের ফুটবলাররা। এদিকে টূর্নামেন্টের গ্র“পপর্বের ম্যাচ খেলতে আজ সিলেট এসে পৌঁছাবে সিঙ্গাপুর ও থাইল্যান্ড ফুটবল দল। উদ্বোধনী খেলার দিন ২৯ জানুয়ারি সিলেট পৌঁছানোর কথা শ্রীলংকা দলের।
মঙ্গলবার সকালে পুলিশ-র‌্যাবের কঠোর নিরাপত্তা বলয়ের মধ্য দিয়ে শাহজালাল (রহ.) ও শাহপরান (রহ.) এর মাজার জিয়ারত করেন বাংলাদেশ দলের ফুটবলাররা। পরে বিকাল পৌনে ৪টা থেকে প্রায় দুই ঘন্টা বাফুফে ফুটবল একাডেমির ১নং মাঠে দলের কোচ ক্রুইফের অধীনে অনুশীলন করেন তারা। ঘামঝরানো অনুশীলন শেষে সাংবাদিকদের সাথে কথা বলেন বাংলাদেশ দলের ম্যানেজার আমিরুল ইসলাম বাবু।
মালয়েশিয়ার বিপক্ষে জয়ের প্রত্যাশা ব্যক্ত করে তিনি বলেন, ‘দুই আউলিয়ার মাজার জিয়ারত করে বাংলাদেশ দল অনুশীলন করেছে। সবমিলিয়ে দলের প্রস্তুতি খুব ভালো হয়েছে। আমাদের জাতির পিতার নামে এই টূর্নামেন্ট, আমরা অবশ্যই এটাতে ভালো করতে চাই।’
অনুশীলন শেষে বাংলাদেশ দলের অধিনায়ক মামুনুল ইসলাম ও ফরোয়ার্ড জাহিদ হাসান এমিলি সাংবাদিকদের বলেন, ‘এই টূর্নামেন্টে ভালো করতে আমরা মুখিয়ে আছি। সিলেটবাসীর সমর্থন আর দোয়া আমাদের সঙ্গে থাকলে অবশ্যই মালয়েশিয়াকে আমরা হারাতে পারবো।’
মামুনুল-এমিলি’র সাথে সুর মিলিয়ে বাবু বলেন, ‘মালয়েশিয়া শক্তিশালী দল। তবে আমাদের প্রস্তুতিও ভালো। শতভাগ দিতে পারলে মালয়েশিয়াকে হারানোর আশা আমরা করতেই পারি।’ প্রথম ম্যাচে জিতে সেমিফাইনালের পথ সুগম করতে চান বলেও মন্তব্য করেন বাংলাদেশ দলের ম্যানেজার-খেলোয়াড়েরা।
এদিকে মঙ্গলবার দুপুরে সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমাবন্দরে এসে পৌঁছায় মালয়েশিয়া ফুটবল দল। সেখান থেকে তাদেরকে কঠোর নিরাপত্তা সহকারে নগরীর রোজভিউ হোটেলে নিয়ে যাওয়া হয়। পরে বিকেল সাড়ে ৪টা থেকে বাফুফে ফুটবল একাডেমির ২নং মাঠে অনুশীলন করে তারা।
প্রায় ঘন্টাখানেক অনুশীলন করার পর সাংবাদিকদের সাথে আলাপকালে মালয়েশিয়া ফুটবল দলের খেলোয়াড় এনকর ইয়ার বলেন, ‘স্বাগতিক হিসেবে বাংলাদেশ অবশ্যই শক্তিশালী। তারা নিজেদের মাঠে দর্শকদের সমর্থনটাও পাবে। তবে আমরাও জয়ের জন্য খেলবো। জয় ছাড়া কোনো বিকল্প চিন্তা আমাদের নেই। উদ্বোধনী ম্যাচে জয় পাওয়া এই টূর্নামেন্টের জন্য খুবই গুরুত্বপূর্ণ।’
এদিকে বঙ্গবন্ধু কাপের গ্রুপপর্বের ম্যাচ খেলতে আজ বুধবার সিলেট এসে পৌঁছবে থাইল্যান্ড ও সিঙ্গাপুর ফুটবল দল।