সিলেটে এসেই আশার বাণী শুনালেন বাংলাদেশ ফুটবল দল (ভিডিও)

enamul sylhet 26-01-2015সুরমা টাইমস ডেস্কঃ এবার প্রথমবারের মতো সিলেট জেলা স্টেডিয়ামে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবলের পর্দা উঠবে। উদ্বোধনী ম্যাচেই ২৯ জানুয়ারি স্বাগতিক বাংলাদেশ মুখামুখি হবে মালয়েশিয়ার বিরুদ্ধে। এই টূর্নামেটে অংশ নেয়ার জন্য সোমবার বাংলাদেশ ফুটবল দল সিলেটে পৌঁছেছে। সিলেটে এসেই তারা সাংবাদিকদের সাথে কথা বলে আশার বাণীই শুনিয়েছেন। বাংলাদেশ দলের অধিনায়ক মামুনুল বলেছেন, বাংলাদেশ ফুটবল দলের প্রস্তুতি ভালো হয়েছে। প্রথম ম্যাচ থেকেই আমরা ভালো ফুটবল উপহার দিতে চাই।
বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টূনামেন্টে অংশ নিতে বাংলাদেশ ফুটবল দল সোমবার দুপুর পৌনে ১টার সিলেট ওসমানী বিমান বন্দরে এসে পৌঁছায়। পরে কঠোর পুলিশী পাহারায় বাংলাদেশ দলকে নগরীর রোজভিউ হোটেলে নিয়ে আসা হয়।
এ সময় বাংলাদেশ দলকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান সিলেট জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি মাহি উদ্দিন সেলিম ও অন্যান্য নেতৃবৃন্দ।
পরে উপস্থিত সাংবাদিকদের সাথে কথা বলেন বাংলাদেশ ফুটবল দলের অধিনায়ক মামুনুল ইসলাম মামুন ও ফরোয়ার্ড জাহিদ হাসান এমিলি। তারা বলেন, ‘বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টূর্নামেন্টর জন্য আমরা প্রস্তুত রয়েছেন। সিলেটবাসীসহ গোটা দেশকে ভালো ফুটবল উপহার দিতে চাই।’ প্রথম ম্যাচে ভালো করলে সেমিফাইনেলে উঠা সহজ হবে বলে মন্তব্য করেন তারা।
জাহিদ হাসান এমিলি বলেন, গতবছর আগস্টে যখন বাংলাদেশ দল এখানে খেলতে আসে, তখন প্রচুর দর্শক সমাগম হয়েছিল। এবারও আমাদের খেলা দেখতে অনেক দর্শক মাঠে আসবে। তাই দর্শকদের আমরা হতাশ করতে চাই না। সুতরাং ভালো খেলতেই হবে।’
প্রথম ম্যাচেই ভালো খেলে সেমিফাইনাল নিশ্চিত করতে চান বলে আশাবাদ ব্যক্ত করেছেন বাংলাদেশ ফুটবল দলের এই ফরোয়ার্ড।
এদিকে বাংলাদেশ দলের অধিনায়ক মামুনুল ইসলাম গতবছরে নেপালের সাথে সিলেটে হারের কথা ভুলে সিলেটবাসীকে ভালো ফুটবল উপহার দিতে চান বলে মন্তব্য করেছেন। তিনি বলেছেন, ‘আমাদের প্রত্যাশা সিলেটবাসীকে ভালো ফুটবল উপহার দেয়া।’
বঙ্গবন্ধু কাপে বাংলাদেশ দলের প্রস্তুতি সম্পর্কে তিনি বলেন, ‘গত কয়েকদিন আমরা খুব কঠোর পরিশ্রম করেছি। এই টূর্নামেন্টের জন্য বাংলাদেশ দল এখন শারীরিক ও মানসিকভাবে প্রস্তুত। প্রথম ম্যাচ থেকেই আমরা ভালো খেলতে চাই। প্রথম ম্যাচে জয় পাওয়া গেলে সেমিফাইনালে যাওয়াটা আমাদের জন্য সহজ হবে।’
২৩ সদস্যের বাংলাদেশ দল
গোল রক্ষক : রাসেল মাহমুদ লিটন, শহিদুল আলম সোহেল ও মাজহারুল ইসলাম।
ডিফেন্ডার : নাসিরুদ্দীন চৌধুরী, রায়হান হাসান, ইয়ামিন আহমেদ চৌধুরী, আতিকুর রহমান মিশু, নাসিরুল ইসলাম, টিপু বর্মণ ও ইয়াসিন খান।
মিডফিল্ডার : মোনায়েম খান রাজু, মামুনুল ইসলাম মামুন, হেমন্ত ভিনসেন্ট বিশ্বাস, জামাল ভূঁইয়া, সোহেল রানা ও শাহেদুল আলম।
ফরোয়ার্ড : তকলিস আহমেদ, জাহিদ হোসেন, জাহিদ হাসান এমিলি, ওয়াহেদ আহমেদ, শাখাওয়াত হোসেন রনি, আব্দুল বাতেন মজুমদার ও মিথুন চৌধুরী।