আন্তর্জাতিক ফুটবলে আজ অভিষিক্ত হচ্ছে সিলেট

বিকেল ৫ টায় নেপালের মুখোমুখি হবে বাংলাদেশ

bd-nepalসুরমা টাইমস ডেস্কঃ ক্রিকেটের পর এবার প্রথমবারের মতো সিলেটে অনুষ্ঠিত হতে যাচ্ছে আন্তর্জাতিক ফুটবল ম্যাচ। বাংলাদেশ বনাম নেপালের মধ্যকার ম্যাচটি দিয়ে আজ সিলেট জেলা স্টেডিয়ামে আন্তর্জাতিক ফুটবল ম্যাচের অভিষেক হতে যাচ্ছে। এর পূর্বে এ স্টেডিয়ামে দেশীয় ও আন্তর্জাতিক তারকা সম্পন্ন খেলোয়াড়েরা খেলে গেলেও আন্তর্জাতিক কোন ম্যাচ অনুষ্ঠিত হয়নি। তাই আজকের এ ম্যাচটিকে ঘিরে সিলেটের ক্রীড়ামোদি সংগঠক, দর্শক ও খেলোয়াড়দের মধ্যে অন্যরকম আমেজ বিরাজ করছে।
স্টেডিয়ামের চারপাশ ও সিলেট নগরীর গুরুত্বপূর্ণ পয়েন্ট সমূহে ক্রীড়া সংগঠক, জেলা ফুটবল এসোসিয়েশনের ব্যানার ফেস্টুনে ছেঁয়ে গেছে।
সিলেটে জেলা স্টেডিয়ামে গিয়ে দেখা যায়, স্টেডিয়ামের ডানপাশের বুথগুলোতে টিকিট প্রত্যাশী দর্শকদের দীর্ঘ সারি। অনেকেই টিকিট নিয়ে হাসিমুখে ফিরলেও। অনেকেই পছন্দমত টিকেট না পেয়ে বাড়ি ফিরছেন। এব্যাপারে টিকিট কাউন্টারে দায়িত্বপ্রাপ্ত ফখরুল হাসান রাব্বি জানান, দক্ষিণের গ্যালারির ৫০ টাকা মূল্যের টিকিট বিক্রি শেষ হয়ে গেছে। তবে ২শ’ টাকা মূল্যের টিকিট বিক্রিতে কিছুটা ফ্লপ থাকলেও সবকিছু মিলিয়ে ভাল টিকিট বিক্রি হয়েছে বলে তিনি জানান।
সিলেটের ক্রীড়া সংগঠক জয়দ্বীপ দাস সুজক বলেন, ‘সিলেটের স্টেডিয়ামে আন্তর্জাতিক মানের কোনো ম্যাচ অনুষ্ঠিত হতে যাচ্ছে এটা আমাদের জন্য অত্যন্ত আনন্দের। আমি আশাবাদী এ ম্যাচের সিলেটের হারানো ঐতিহ্য ফিরে পাবে সিলেটের ফুটবল অনেক দূর এগিয়ে যাবে।
তিনি আরো জানান, ‘বাংলাদেশ বনাম নেপালের মধ্যকার ম্যাচের টিকিট উপজেলা থেকে ইউনিয়ন পর্যন্ত পৌছে দেয়া হয়েছে।’
সিলেট ডিস্ট্রিক ফুটবল এসোসিয়েশন’র সদস্য ও রেফারি ময়নুল ইসলাম বলেন, আজকের এই ম্যাচটি বৃহত্তর সিলেটের ফুটবলের জন্য আনন্দের ও গৌরবের। তিনি এর জন্য বাফুফে সভাপতিকে ধন্যবাদ জানান। এমন একটি আয়োজনে বৃহত্তর সিলেটবাসীকে সুযোগ করে দেওয়ার জন্য।
এব্যাপারে হোয়াইট মোহামেডান স্পোর্টিং ক্লাবের সাধারণ সম্পাদক ডা. আরিফ আহমদ মোমতাজ রিফা বলেন, ‘আজকের এ ম্যাচটি বৃহত্তর সিলেট বিভাগের ফুটবলকে ঢেলে সাজানোর একটা প্রয়াস শুধুমাত্র। আমরা চেয়েছি আজকের এ ম্যাচটির মাধ্যমে সিলেটের ক্রীড়ামোদী দর্শকদের আমাদের হারানো ঐতিহ্য পুনরুদ্ধারে একত্রিত হওয়ার। তিনি আরো বলেন, আমার বিশ্বাস আজকের এই ম্যাচটি সিলেট তথা গোটা দেশের জন্য একটি মাইলফলক হিসেবে যোগ হবে।’
এব্যাপারে সিলেট ডিস্ট্রিক ফুটবল এসোসিয়েশনের সভাপতি মাহী উদ্দিন সেলিম বলেন, ‘সিলেটে এই প্রথম আন্তর্জাতিক মানের ফুটবল ম্যাচ আয়োজন করতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। বাংলাদেশ বনাম নেপালের মধ্যকার আজকের এ ম্যাচের সিলেট ফুটবলের হারানো ঐতিহ্য ফিরে পাবে বলে আমরা আশাবাদী। আমাদের সব আয়োজন সম্পন্ন। এ পর্যন্ত আমরা ৯০ ভাগ টিকিট বিক্রি করতে পেরেছি। ম্যাচ শুরুর আগেই শতভাগ টিকিট বিক্রি করতে পারব বলে আশাবাদী।’
তিনি এরকম একটি আয়োজনে সম্পৃক্ত হওয়ার সুযোগ করে দেওয়ার জন্য বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিন আহমেদকে ধন্যবাদ জানান।