বাস কাউন্টার ভাংচুরের ঘটনায় ৪৫ জনকে আসামী করে মামলা

সুরমা টাইমস ডেস্কঃ নগরীর দক্ষিণ সুরমা হুমায়ুন রশীদ চত্ত্বর সংলগ্ন গ্রীণলাইন বাস কাউন্টার ভাংচুর ও ককটেল বিস্ফোরণের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। ঘটনার এক সপ্তাহ পর দৰিণ সুরমা থানার এটিএসআই মাজহার্বল ইসলাম বাদি হয়ে ১০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরো ৩০/৩৫ জনকে আসামী করে বিশেষ ক্ষমতা আইনে থানায় এ মামলাটি দায়ের করেন। নং- ১৩,তারিখ ২৪-০১-১৫
মামলার আসামীরা হচ্ছে- কদমতলী এলাকার ফরহাদ (২৫), সাজাই (২২), মোমিন (২৫), শিপু বক্‌র (২৪), ভার্থখলার আবির (২৭), পর্বতপুর লাউয়াইর বদরুল (২৫), গাংগু কাজিরখলার আসাদুজ্জামান শাফি (২৪), বারখলার আলমগীর হোসেন রিপন (৩২), বোরহান উদ্দিন রোডের সাদিপুরের মুছা মিয়া (২৫) ও মোগলাবাজার ধরমপুর গ্রামের জুনেদ আহমদ (২৫)।
গত শনিবার রাতে দৰিণ সুরমা থানা পুলিশের একটি দল এ ঘটনার সাড়ে জড়িত থাকায় বরইকান্দি থেকে মোঃ রুনু মিয়া রানা (২৭) নামের এক জনকে গ্রেফতার করেছে। ধৃত রানা দৰিণ সুরমা থানার বরইকান্দি এলাকার কাজিরখলা গ্রামের তরু মিয়ার পুত্র। রবিবার পুলিশ গ্রেফতারকৃত রানাকে আদালতে হাজির করে। পরে আদালত তাকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।
উল্লেখ্য,১৮ জানুয়ারী রাত ৯ টার দিকে মোটর সাইকেলযোগে ৪ দুর্বৃত্ত এসে গ্রীনলাইন বাস কাউন্টারের সামনে ৩টি ককটেল বিস্ফোরণ ঘটায়। এরপর তারা গ্রীনলাইন কাউন্টারের সামনের গ্লাস এবং ২টি বাসের গ্লাস ভেঙ্গে পালিয়ে যায়। খবর পেয়ে দক্ষিণ সুরমা থানা পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌঁছে ১৭ রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।