জকিগঞ্জে প্রবাসী দুই ভাইয়ের সম্পদ জালিয়াতি করে বিক্রির চেষ্টা

জকিগঞ্জ প্রতিনিধিঃ জকিগঞ্জে প্রবাসী ভাইয়ের সম্পদ নিজের নামে করে নিতে ভয়াবহ জালিয়াতির আশ্রয় নিয়েছেন তাদের অপর ভাই। জালিয়াতির মাধ্যমে ৬টি সৃষ্ট জাল দলিল তৈরী করে প্রবাসী ভাই আজিজুর রহমান ও নজরুল হকের সম্পদ নিজের নামে নামজারী করে নিয়ে বিক্রির চেষ্ট করছেন জকিগঞ্জের কান্দি গ্রামের মনজির আলীর ছেলে সমছুল হক।
উক্ত নামজারীকৃত জমি বিক্রি করতে গিয়ে বিষয়টি জানাজানি হয়। ভাইগণ প্রবাসে থাকায় তাদের পক্ষে ভাগিনা ফখরুল ইসলাম উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার ভূমি বরাবরে অভিযোগ করে নামজারী বাতিলের আবেদন করেছেন।
অভিযোগে উল্লেখ করা হয় ১৯৭৯ সালের ৭৮২০নং দলিল, ১৯৮০ সালের ১০৮০ নং দলিল, ১৯৭৮ সালের ৫৮৩৬ নং দলিল, ১৯৯৮ সালের ৪৮৩১ দলিল, ১৯৮৫ সালের ৫৮২০ দলিল, ১৯৮০ সালের ৪৮২০ নং দলিল দেখিয়ে নিজের নামে নামজারী করে নেন সমছুল হক।
জানা যায়, এসব দলিলের প্রকৃত ক্রেতা বিক্রেতা ও দাগ খতিয়ানের সাথে নামজারীকৃত দলিলের কোন মিল নেই। সম্পূর্ণ ভূয়া সৃজিত দলিল দিয়ে প্রবাসী ভাইদের জমি তার নামে নিতে জাল কাগজ তৈরী করে নিয়েছেন সামছুল হক। উক্ত সৃজিত দলীলগুলোর লিখক হিসাবে যার নাম রয়েছে তিনিও মৃত। এ বিষয়ে উভয় পক্ষের মধ্যে মামলা চলছে। ইতিমধ্যে বিরোধপূর্ণ ভূমি বিক্রি করতে মরিয়া হয়ে উঠেছেন সামছুল হক। বিষয়টি জানাজানি হলে এলাকায় চাঞ্চল্য সৃষ্ঠি হয়েছে। সামছুল হকের ভাগিনা ফখরুল ইসলাম বিরোধপূর্ণ ভুমি সামছুল হকের কাছ থেকে ক্রয় করে প্রতারিত হওয়া থেকে সকলকে বিরত থাকার অনুরোধ জানিয়েছেন। এবং জকিগঞ্জ সাব রেজিষ্ট্রারের কাছে অনুরোধ জানিয়ে বলেন, বিরোধপূর্ণ ভূমি অবৈধ কাগজ দিয়ে একটি চক্র রেজিষ্ট্রি করতে মরিয়া। তিনি কাগজ পত্র সঠিকভাবে যাচাই বাচাই করে রেজিষ্ট্রি করার আহবান জানান।
অভিযোগকারীরা জানান, এছাড়াও তিনি আরোও ১৪টি দলিল জালিয়াতি করে অন্যের সম্পদ নিজের নামে নিয়েছেন।
এ ব্যাপারে অভিযুক্ত সমছুল হকের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, তিনি অন্যের জমি নামজারী করেন নাই। সৃজিত দলিল সম্পর্কেও তিনি কিছু জানেন না বলে জানান।