মওদুদের বাড়ি দুর্নীতি: চার্জ শুনানি ৩০ আগস্ট

mowdudসুরমা টাইমস ডেস্কঃ ব্যারিস্টার মওদুদ আহমদ ও তার ভাই মনজুর আহমদের বিরুদ্ধে প্রায় তিনশত কোটি টাকা মূল্যের বাড়ি আত্মসাতের দুর্নীতির মামলায় চার্জ গঠনের শুনানির দিন পিছিয়ে ৩০ আগস্ট ধার্য করেছেন আদালত। বৃহস্পতিবার মওদুদের আইনজীবী তাহেরুল ইসলাম তৌহিদের আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার সিনিয়র স্পেশাল জজ কামরুল হোসেন মোল্লা এ দিন ধার্য করেন। মওদুদ আহমদ আদালতে উপস্থিত হতে না পারায় তার পক্ষে সময়ের আবেদন দাখিল করা হয়।
২০১৩ সালের ১৭ ডিসেম্বর গুলশান থানায় দায়ের করা এ মামলায় ২০১৪ সালের ২৫ মে আদালতে মওদুদ আহমদ ও মনজুর আহমদের বিরুদ্ধে চার্জশিট দাখিল করে দুদক।
মামলায় অভিযোগ করা হয়, ১৯৬০ সালের ২৪ আগস্টে গুলশান আবাসিক এলাকার এক বিঘা ১৩ কাঠা আয়তনের (হোল্ডিং নং ১৫৯) প্লটটি পাকিস্তানি নাগরিক মো. এহসানকে হস্তান্তর করে তৎকালীন ডিআইটি (বর্তমানে রাজউক)। পরে তার স্ত্রী ইনজে মারিয়া ফ্ল্যাজের নামে রেজিস্ট্রি হয়। ফ্ল্যাজও যুদ্ধের পরপর দেশ ত্যাগ করায় সম্পক্তিটি পরিত্যক্ত হিসেবে বিবেচিত হয়। কিন্তু মওদুদ আহমদ উক্ত সম্পত্তি আত্মসাতের অসৎ উদ্দেশ্যে নিজেকে ফ্ল্যাজের আমমোক্তার দেখিয়ে দখলে নেন এবং নিজেকে ভাড়াটিয়া হিসেবে উপস্থাপন করেন। এরপর ১৯৭৯ সালে তিনি সম্পত্তিটি পরিত্যাক্ত সম্পত্তির তালিকা থেকে বাদ দিয়ে ফের ফ্ল্যাজের নামে ১০০ টাকা মূল্যে রেজিস্ট্রি দেখান। ১৯৮৫ সালে ৩০ মে ফ্ল্যাজ মারা গেলেও মহাসিন নামে এক ব্যাক্তিকে ফ্ল্যাজের আমমোক্তার দেখিয়ে মওদুদ আহমদ তার ভাই মনজুর আহমেদের নামে সম্পত্তিটির বিক্রয় চুক্তি তৈরি করেন।