তারেকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

Tareq Ziaসুরমা টাইমস ডেস্কঃ বঙ্গবন্ধুকে পাকবন্ধু বলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে মানহানি মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত। সমন ফেরতের নির্ধারিত সময়ে আদালতে হাজির না হওয়ায় আজ তারেক রহমানের বিরুদ্ধে পরোয়ানা জারি করা হয়। ঢাকা মহানগর হাকিম আতাউর হক এ পরোয়ানা জারি করেন। সেই সঙ্গে গ্রেফতার সংক্রান্ত তামিল প্রতিবেদন দাখিলের জন্য ২৯ জানুয়ারি দিন ধার্য করেন বিচারক। এর আগে ১৭ নভেম্বর মহানগর হাকিম রেজাউল করিম ১০ ডিসেম্বরের মধ্যে তারেককে আদালতে হাজির হওয়ার নির্দেশ দেন।
মামলার এজাহার থেকে জানা যায়, তারেক রহমান চলতি বছরের ১১ নভেম্বর পূর্ব লন্ডনের আট্রিয়াম হলে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে লন্ডন বিএনপি শাখা আয়োজিত সভায় বঙ্গবন্ধু শেখ ‍মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি করেন ও মানহানিকর বক্তব্য দেন। তারেক রহমান তার বক্তব্যে বলেন, ‘বঙ্গবন্ধু পাকিস্তানী পাসপোর্ট নিয়ে বাংলাদেশে এসেছেন। তিনি বঙ্গবন্ধু নন, পাকবন্ধু।’
এর পরদিন বিভিন্ন গণমাধ্যমে তারেকের এ বক্তব্য প্রকাশিত হওয়ায় আওয়ামী লীগের একশ’ কোটি টাকার সম্মানহানি হয় বলে দণ্ডবিধি ৪৯৯/৫০০ ধারায় বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক মো. মনির খান ১৭ নভেম্বর ঢাকা মহানগর হাকিম রেজাউল করিমের আদালতে মামলাটি করেন।