ছহিফাগঞ্জ মাদ্রাসায় দাখিল পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

বিশ্বনাথ প্রতিনিধি: বিশ্বনাথের ছহিফাগঞ্জ এস.ডি মাদ্রাসায় ২০১৫ সালের দাখিল পরীক্ষার্থী ছাত্র-ছাত্রীদেরকে নিয়ে দোয়া ও ‘‘আল আজহার’’ স্মারকের মোড়ক উম্মোচন উপলক্ষে গতকাল শনিবার এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে বক্তারা বলেন, দানবীর রাগীব আলী ও তাঁর সহধর্মীনী বেগম রাবেয়া খাতুন চৌধুরীর অবদান এলাকাবাসী কখনও ভূলতে পারবেন না। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিলেট জেলা শিক্ষা কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর আলম বলেন, ছাত্রছাত্রীদের আত্ম শক্তিতে বলিয়ান হতে হবে। শিক্ষা ছাড়া পৃথিবী অচল। যে জাতী যত শিক্ষিত সে জাতী তত উন্নত।
মাদ্রাসার সুপার মাওলানা আব্দুর রউফের সভাপতিত্বে ও সহকারী শিক্ষক মাওলানা ফয়জুর রহমানের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্তকর্তা সোলাইমান হোসেইন, মাদ্রাসার প্রাক্তন সহ-সুপার মাওলানা জমির উদ্দিন আছারী।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিশিষ্ট মুরব্বি আব্দুল মছব্বির, মাদ্রাসার সহ সুপার মাওলানা মাওলানা তোফায়েল আহমদ, মাওলানা আবু বকর, ক্বারী শফিক মিয়া, আবু তালেব হোসেন, শামীম আহমদ, সংগঠক আব্দুল কাদির, সামছুল ইসলাম কাচা প্রমূখ।
অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন দাখিল পরীক্ষার্থী হাফিজ আব্দুল মতিন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মাদ্রাসার প্রাক্তন ছাত্র ও নৌ-বাহিনীতে কর্মরত মোহাম্মদ আলী, দাখিল পরীক্ষার্থী ছাত্র-ছাত্রীদের পক্ষে বক্তব্য রাখেন আব্দুল কাইয়ূম ও মোছাঃ রুজিনা বেগম। বিদায়ী ছাত্রছাত্রীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন ১০ম শ্রেণীর ছাত্র হাবিবুর রহমান ও আমিনা বেগম। নাত পরিবেশন করেন ১০ম শ্রেণীর ছাত্রী সুমাইয়া বেগম। ইসলামী সংগীত পরিবেশন করেন হাফিজ উবায়দুল্লাহ, হাবিবুর রহমান ও আবুল হুসাইন।
অনুষ্ঠানে আগত অতিথিবৃন্দ দাখিল পরীক্ষার্থীদের সম্পাদনায় ‘‘আল আজহার’’ নামে প্রকাশিত স্মারকের মোড়ক উম্মোচন করেন।