অনিয়মের অভিযোগে জকিগঞ্জ-আটগ্রাম সড়ক সংস্কার কাজ বন্ধ

জকিগঞ্জ প্রতিনিধিঃ আটগ্রাম-জকিগঞ্জ সড়কের সংস্কার কাজে নিম্নমানের ইট পাথর ব্যবহারসহ দরপত্র অনুযায়ী কাজ না করার জন্য গতকাল সংস্কার কাজ বন্ধ করে দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) টিটন খীসা ও জকিগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান ইকবাল আহমদ। ফলে দীর্ঘদিন ধরে ঝুলে থাকা এ সড়কের সংস্কার কাজ কবে শেষ হবে তা নিয়ে আবারও অনিশ্চয়তা দেখা দিয়েছে।
উপজেলা সহকারী প্রকৌশল কর্মকর্তা সাইফুল ইসলাম জানান, প্রায় দুই কোটি টাকা ব্যয়ে ছয়ামাস আগে আটগ্রাম-জকিগঞ্জ সড়কে পাঁচ কি.মি রাস্তার সংস্কার কাজ শুরু করেছে ঢাকার নির্মাণ প্রতিষ্ঠান প্রজেক্ট বিল্ডার্স লিমিটেড(পিবিএল)। আগামী ডিসেম্বরের মধ্যে এ কাজ শেষ হবার কথা রয়েছে। বর্তমানে এ সড়কে ছোট বড় অসংখ্য গর্ত রয়েছে। ঝুঁকি নিয়েই প্রতিদিন যাতায়াত করছে শত শত গাড়ি।
জকিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা টিটন খীসা বলেন, সড়কের সংস্কার কাজে নি¤œমানের সামগ্রী ব্যবহারের অভিযোগের পরিপ্রেক্ষিতে স্থানীয় এলজিইডি অফিস নির্মাণকারী প্রতিষ্ঠানকে কাজ বন্ধ রাখতে নির্দেশ দেয়। নির্মাণকারী প্রতিষ্ঠান সে নির্দেশ অমান্য করে কাজ চালিয়ে যাওয়ায় গতকাল বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানদের সাথে নিয়ে উপজেলা চেয়ারম্যান ইকবাল আহমদ ও তিনি নিজে সরজমিন উপস্থিত হয়ে অভিযোগের সত্যতা পেয়ে কাজ বন্ধ করে দিয়েছেন।
নির্মাণকারী প্রতিষ্ঠানের সিলেটের প্রকল্প কর্মকর্তা ইমাম উদ্দিন অভিযোগ অস্বীকার করে বলেছেন ইউএনও এবং উপজেলা চেয়ারম্যান আরো উন্নত ইট পাথর ব্যহারের নির্দেশ দিয়েছেন।
উল্লেখ্য, এ সংস্কার কাজে অনিয়মে বাধা প্রদানকারী উপজেলা প্রকৌশলী বাদশা আলমগীরকে ইতিমধ্যে জকিগঞ্জ থেকে বদলী করা হয়েছে।