সংলাপের টেবিলে নয়, খালেদার জায়গা কারাগার : ইনু

Inuসুরমা টাইমস ডেস্কঃ অবরোধের মধ্যে গাড়িতে আগুন দিয়ে মানুষ হত্যায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে দায়ী করে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, তার জায়গা সংলাপের টেবিল নয়, কারাগার। খালেদা জিয়াকে ‘রাজনীতির শনি ও দুষ্টগ্রহ’ আখ্যায়িত করে জাতীয় সমাজতান্ত্রিক দলের সভাপতি ইনু বলেন, “সরকারের সমালোচনা করার আগে আগুনে মানুষ পোড়ানোর ‘আসামি’ ওই বেগম খালেদা জিয়াকে রাজনীতি থেকে বিদায় করার সিদ্ধান্ত নিতে হবে।”
রাজনৈতিক কর্মসূচির নামে গাড়িতে আগুন দিয়ে এভাবে মানুষ পোড়ানোর ঘটনা বন্ধ না হলে খালেদা জিয়াকে গ্রেপ্তার না করার দাবি জাতির সঙ্গে ‘রসিকতার শামিল’ হবে বলেও মন্তব্য করেন তিনি।
“তাই তাকে রাজনীতি থেকে বিদায় জানানো ছাড়া অন্য কোন পথ নেই,” বলেন মহাজোটের শরিক দল জাসদের শীর্ষ নেতা। শনিবার সকালে কুষ্টিয়া সার্কিট হাউজে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তথ্যমন্ত্রী।
বিশ্ব ইজতেমা ও ইংরেজি মাধ্যমের শিক্ষার্থীদের ‘ও’ লেভেল পরীক্ষার সময়ও অবরোধ প্রত্যাহার না হওয়ার বিষয়টি তুলে ধরে তিনি বলেন, “ক্ষমতা পাগল, রাজাকার পাগল বেগম খালেদা জিয়া ‘উন্মাদ’ হয়ে গেছেন। তার কাছে মুসল্লিদের ইজতেমা ও বাচ্চাদের পরীক্ষারও দাম নাই।”
“পৃথিবীর অন্য দেশে এ রকম উন্মাদ নেতা-নেত্রীকে যেভাবে মোকাবেলা করা হয় সেভাবেই বাংলাদেশে মোকাবেলা করা হবে। আগুনে মানুষ পোড়ানোর আসামি বেগম খালেদা জিয়ার জায়গা সংলাপের টেবিল নয়, কারাগার,” বলেন তিনি।
এ সময় মন্ত্রীর সঙ্গে জেলা জাসদের নেতারা ছাড়াও প্রশাসন ও পুলিশের জ্যেষ্ঠ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।