দেশের স্থিতিশীলতার জন্য প্রয়োজন জাতীয় ঐক্য : কর্নেল অলি

Colonel Oliলিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) প্রেসিডেন্ট ড. কর্নেল (অব.) অলি আহমদ বীরবিক্রম বলেছেন, ‘এখন রাজনীতি থেকে শিক্ষিত ও দেশপ্রেমিক জনতা বিমুখ হয়ে যাচ্ছে। রাষ্ট্রের সর্বত্র দলীয়করণ। একে অপরকে ঘায়েল ও রাজনৈতিক নেতাদের বিতর্কিত করতে সবাই উঠে পড়ে লেগেছে। এভাবে দেশে স্থিতিশীলতা আসবে না। দেশের স্থিতিশীলতার জন্য প্রয়োজন জাতীয় ঐক্য।’
রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে সোমবার সকালে এলডিপির ৯ম প্রতিষ্ঠাবার্ষিকী ও ৪র্থ কাউন্সিলের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
কর্নেল অলি বলেন, বর্তমানে দেশে দেশী-বিদেশী বিনিয়োগ হ্রাস পাচ্ছে। শুধু উন্নয়নমূলক কাজ দিয়ে দেশকে স্থিতিশীল করা সম্ভব নয়। জাতীয় ঐক্য ও সব দলের অংশগ্রহণে সুষ্ঠু নির্বাচনের মাধ্যমেই কেবল স্থিতিশীলতা অর্জন সম্ভব।
সংবিধানের আমূল সংস্কারের মাধ্যমে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর ক্ষমতার ভারসাম্য ও এককেন্দ্রীয় সরকারের পরিবর্তে ফেডারেল সরকারেরও দাবি জানান সাবেক এ মন্ত্রী।
কাউন্সিল অধিবেশনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, এলডিপির মহাসচিব ড. রেদোয়ান আহমেদ, দলের প্রেসিডিয়াম সদস্য কামাল উদ্দিন মোস্তফা, আব্দুল গণি প্রমুখ।
কাউন্সিলে এলডিপির যুগ্ম মহাসচিব শাহাদাত হোসেন সেলিম, ঢাকা মহানগর এলডিপির সভাপতি এম এম খালেদ সাইফুল্লা, গণতান্ত্রিক যুবদলের সভাপতি তমিজ উদ্দিন টিটু, প্রচার সম্পাদক বেলাল হোসেন মিয়াজী, ঢাকা মহানগর সেক্রোটারী ইঞ্জিনিয়ার ইকবাল হোসেন তালুকদার উপস্থিত ছিলেন।
কাউন্সিলে ড. কর্নেল (অব.) অলি আহমদ বীরবিক্রম প্রেসিডেন্ট ও ড. রেদোয়ান আহমেদকে মহাসচিব করে জাতীয় কমিটি গঠন করা হয়।