বুধবার সিলেটে ২০ দলীয় জোটের হরতাল

Sylhet BNPসুরমা টাইমস ডেস্কঃ সিলেট জেলা ও মহানগরীতে বুধবার সকাল-সন্ধ্যা হরতাল আহ্বান করেছে ২০ দলীয় জোট। মুঠোফোনে সুরমা টাইমসকে হরতাল আহ্বানের সত্যতা নিশ্চিত করেছেন সিলেট মহানগর বিএনপির আহবায়ক কমিটির সদস্য আজমল বকত সাদেক।
বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের গণগ্রেফতার, বিজিবিসহ বিভিন্ন বাহিনীর প্রধানের নির্বিচারে গুলির নির্দেশের প্রতিবাদে এবং গ্রেফতার হওয়া নেতাকর্মীদের মুক্তি ও নির্বিঘ্নে সভা-সমাবেশ করতে দেয়ার দাবিতে জেলা ও মহানগর ২০ দলীয় জোট এ হরতাল আহ্বান করেছে বলে জানান তিনি।
আজমল বকত সাদেক আরও জানান- চলমান আন্দোলন দমাতে পুলিশ সিলেটে গণগ্রেফতার চালাচ্ছে। নেতাকর্মীদের বাসা-বাড়ি, অফিস ও ব্যবসা প্রতিষ্ঠানে গিয়ে তল্লাশির নামে হয়রানি করছে। এছাড়া সভা-সমাবেশ করার মৌলিক অধিকারও কেড়ে নেয়া হয়েছে। এর প্রতিবাদে বুধবার হরতাল আহ্বান করা হয়েছে। এরপর দাবি না মানলে আরও কঠোর কর্মসূচি দেয়া হবে।
এদিকে সিলেট জেলা বিএনপি’র নেতৃবৃন্দ এক বিবৃতিতে বলেছেন অবৈধ সরকারের পদত্যাগ, সারাদেশের ন্যায় সিলেটেও ২০ দলীয় জোটের নেতাকর্মীদের গণগ্রেফতার, বাসা-বাড়ী ও অফিসে তল্লাশীর নামে পুলিশী হয়রানী, বিজিবি-পুলিশ-র‌্যাব বাহিনী প্রধানদের নির্বিচারে গুলির নির্দেশ, নির্বিঘেœ মিছিল সমাবেশ করার গণতান্ত্রিক অধিকার হরনের প্রতিবাদে ও গ্রেফতারকৃত জোট নেতাকর্মীসহ সকল রাজবন্দীদের নি:শর্ত মুক্তির দাবীতে আজ বুধবার সিলেট জেলা ও মহানগর এলাকায় সকাল-সন্ধ্যা সর্বাত্মক শান্তিপুর্ণ হরতাল ঘোষণা করেছে সিলেট জেলা ও মহানগর ২০ দলীয় জোট।
আজ বুধবারের হরতাল স্বত:স্ফুর্তভাবে সফলের জন্য পরিবহন মালিক, শ্রমিক ব্যাবসায়ী নেতৃবৃন্দসহ সর্বস্তরের সিলেটবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন সিলেট জেলা ও মহানগর ২০ দলীয় জোট নেতৃবৃন্দ।