সোহান হত্যা মামলার চার্জশিট দাখিল : ৮ জনকে অব্যাহতি

suhanসুরমা টাইমস ডেস্কঃ নগরীর লামাবাজারে দুর্বৃত্তদের হামলায় মদন মোহন কলেজের একাদশ শ্রেণীর ছাত্র সোহান ইসলাম হত্যা মামলার চার্জসিট আদালতে দাখিল করেছে গোয়েন্দা পুলিশ। মামলায় শাকিলকে প্রধান আসামী করা হয়। মামলার অন্য আসামীরা হলো আঃ সারাম প্রকাশ টিপু, আমীর, কামাল, জামাল, রিপন, জামাল উদ্দিন, গুলজার আহমদ, শাকিব, রিয়াজ, কামরুল। এছাড়াও অজ্ঞাত আরো ৫ জনকে আসামী করা হয়েছিল। মামলায় ১৫ জনকে আসামী করা হলেও চার্জসিটে ৭ জনের নামে আদালতে অভিযোগ দাখিল করে গোয়েন্দা পুলিশ। এর মধ্যে এজাহারভুক্ত আসামী গুলজার আহমদ, জামাল উদ্দিন, শাকিব আহমদ, রিয়াজ, টিপু, কামরুল সালাউদ্দিন ও দৌলতি বেগম এদের বিরুদ্ধে কোন সুনির্দিষ্ট সাক্ষ্য প্রমাণ না পাওয়া এ হত্যা মামলা থেকে তাদের নাম বাদ দিয়ে আদালতে চার্জসিট প্রদান করে পুলিশ।
তবে এজাহার ভুক্ত আসামী ছাড়া গোয়েন্দা পুলিশের তদন্তে হত্যার সাথে জড়িত থাকায় মাহবুবুর রহমান ওরফে মারুফ, নুরুজ্জামান ও মিটুন আহমদকে চার্জশিটে আসামী করা হয়। এই মামলার আসামী সন্ত্রাসীদের হাতে নিহত কামালের নামও মামলা থেকে বাদ দিয়ে অভিযোগ পত্র আদালতে দাখিল করা হয়।
নিহত সোহানের মা সাবেক সিটি কাউন্সিলর শাহানা বেগম শানু বাদী হয়ে ১০জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আর ৫/৬জনকে আসামী করে কতোয়ালী থানায় এই মামলা (নং-৩১) করেন।