বাসে পেট্রোল বোমায় ২ কলেজ ছাত্রী দগ্ধ

burnt studentসুরমা টাইমস ডেস্কঃ জাতীয় সংসদ ভবনের সামনে মানিক মিয়া অ্যাভিনিউয়ে সেফটি পরিবহনের বাসে পেট্রোল বোমায় ইডেন কলেজের দুই ছাত্রী দগ্ধ হয়েছেন। লাফিয়ে নামতে গিয়ে আহত হয়েছেন আরো এক ছাত্রী। দগ্ধ দুই ছাত্রীকে ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।
রোববার দুপুর ২টার কিছু পরে বাসটিতে পেট্রোল বোমা ছুঁড়ে মারে দুর্বৃত্তরা। বাসটি আজিমপুর থেকে মিরপুর যাচ্ছিল। শেরে বাংলা নগর থানার এসআই মমিনুল হক বাসটিতে পেট্রোল বোমা মারার বিষয়টি নিশ্চিত করেছেন।
দগ্ধ দুই ছাত্রী হলেন সাথি আক্তার (১৯) ও যুঁথি আক্তার (১৯)। এসময় মাইমুনা আক্তার নামের অন্য এক ছাত্রী বাস থেকে লাফিয়ে নামতে গিয়ে আহত হন।
এসআই মমিনুল হক জানান, আজিমপুর থেকে সেফটি পরিবহনের ওই বাসটি মিরপুর ১০ নম্বরের উদ্দেশে যাওয়ার পথে সংসদ ভবন এলাকা অতিক্রম করে মনিপুরী পাড়ায় প্রবেশ করতেই দুর্বৃত্তরা সেটিকে লক্ষ্য করে পেট্রোল বোমা নিক্ষেপ করে। তবে হতাহতের বিষয়ে তিনি কিছু জানেন না বলে জানান।
জানা গেছে, সাথি আক্তার ও যুঁথি আক্তার মিরপুর ১০ নম্বরে যাওয়ার জন্য দুপুর ২টার দিকে আজিমপুর বাসস্ট্যান্ড থেকে সেফটি পরিবহনের ওই বাসে ওঠেন। বাসটি মনিপুরী পাড়ার খেজুর বাগানের কাছে পৌঁছানো মাত্রই কয়েকজন দুর্বৃত্ত পেট্রোল বোমা ছোঁড়ে। এতে মুহূর্তেই বাসে আগুন ধরে যায়। আগুনে তারা দু’জন দগ্ধ হন। মাইমুনা বাস থেকে লাফিয়ে নামতে গিয়ে আহত হন।
এদিকে দগ্ধ সাথি আক্তার ও যুঁথি আক্তারকে দেখতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে যান শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ও মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড. মিজানুর রহমান।
সেখান থেকে বেরিয়ে মন্ত্রী সাংবাদিকদের বলেন, ‘আতঙ্ক সৃষ্টির জন্যই তারা এ ধরনের কাজ করেছে। এটা রাজনৈতিক ফায়দা লুটের একটা অংশ। এটা কোনো মানবিক আচরণ না। মানুষকে জ্বালিয়ে-পুড়িয়ে হত্যা করা এটা কোনো রাজনীতির অংশ না।’