ট্রাকে অগ্নিসংযোগ ও গাড়ী ভাংচুর : মহানগর শিবির সভাপতি সহ ৬১ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

shibirসুরমা টাইমস ডেস্কঃ গত ১২ জানুয়ারী বিকেল সাড়ে ৪ টার দিকে অবরোধে নগরীর দক্ষিণ সুরমার লাউয়াইয়ে ট্রাকে অগ্নিসংযোগ ও গাড়ী ভাংচুরের ঘটনায় মহানগর শিবিরের সভাপতি ও সেক্রেটারীসহ ৬১ নেতাকর্মীর বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়েছে। দক্ষিণ সুরমা পুলিশ ফাঁড়ির উপ পুলিশ পরিদর্শক (এসআই) চন্দ্র শেখর বাদি হয়ে তাদের বিরুদ্ধে মালবাহী ট্রাকে অগ্নিসংযোগ করে ৫ লাখ টাকার ক্ষতিপূরণের অভিযোগ এনে থানায় ১৬ নেতাকর্মীর নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরো ৪০/৪৫ জনকে আসামী করে এ মামলাটি দায়ের করেন। নং- ৬ (১৪-০১-১৫)।
মামলার আসামীরা হচ্ছেন- সিলেট মহানগর শিবিরের সভাপতি আব্দুর রাজ্জাক (৩০), মহানগর শিবিরের সেক্রেটারী মাশুক আহমদ (২৮), শিবির নেতা আজহারুল ইসলাম (২৫), দক্ষিণ সুরমা ছাত্রশিবিরের সেক্রেটারী হাফেজ এখলাছুর রহমান (৩০), শিবির নেতা আসাদুজ্জামান শাফী (৩০), পলিটেকনিক্যাল কলেজ শাখা ছাত্রশিবিরের সেক্রেটারী শফিকুল ইসলাম (২৬), ছাত্রশিবির নেতা নাহিদুল ইসলাম দিপু (২৮), ছাত্রশিবির নেতা বোরহান উদ্দিন (৩০), ছাত্রশিবির নেতা সাদেকুর রহমান (৩০), আজিজুল আম্বিয়া তারেক (২৮), দক্ষিণ সুরমা ছাত্রশিবিরের সভাপতি জুনায়েদ আলী হাবিব (২৮), নগরীর শিবগঞ্জ সোনারপাড়ার লুৎফর রহমান (২৮), ছাত্রশিবির নেতা আমিন (২৪), সামাদ (১৮), জাহাঙ্গীর (২৮) ও মহানগর ছাত্রশিবিরের সাবেক কোষাধ্যক্ষ আব্দুল হামিদ (৪৫)।
পুলিশ বৃহস্পতিবার সকালে ধরাধরপুর এলাকা থেকে মামলার এজাহারনামীয় আসামী আজিজুল আম্বিয়া তারেক (২৮)কে গ্রেফতার করেছে। ধৃত আজিজুল আম্বিয়া দক্ষিণ সুরমা থানার পূর্ব ধরাধরপুর গ্রামের আব্দুল জালালের পুত্র। বৃহস্পতিবার পুলিশ গ্রেফতারকৃতকে আদালতে হাজির করে। পরে আদালত তাকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।
মামলার তদন্তকারী কর্মকর্তা দক্ষিণ সুরমা থানার উপ পুলিশ পরিদর্শক (এসআই) মোঃ সোহেল রানা জানান, বৃহস্পতিবার সকালে মামলার উল্লেখিত আসামীদের মধ্যে ছাত্রশিবির নেতা আজিজুল আম্বিয়া তারেককে গ্রেফতার করে জেলে পাঠানো হয়েছে।
গত ১২ জানুয়ারী বিকেল সাড়ে ৪ টার দিকে ২০ দলীয় জোট কর্তৃক সারাদেশ ব্যাপী অবরোধ উপলক্ষে অবরোধ চলাকালে লাউয়াই বঙ্গবীর রোডস্থ চৌধুরী ম্যানশনের সামনে অবরোধ চলবে শ্লোগান দিয়ে রাস্তায় প্রতিবদ্ধকতা সৃষ্টি করে যানবাহন চলাচলে বাধাঁ প্রদান, ভাংচুর ও অগ্নিসংযোগসহ জনমনে আতংক সৃষ্টি করে। এ সময় ২০ দলীয় নেতাকর্মীরা যানবাহনের উপর ইট পাটক্ষেল নিক্ষেপ শুরু করে চন্ডিপুলগামী (যশোর-ট-১১-২৭০৬) নং মালবাহী ট্রাকটি ভাংচুর ও অগ্নিসংযোগ করে ৫ লাখ টাকা ক্ষতি করে।
এসআই সোহেল বলেন, ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে ১৭ রাউন্ড শর্টগানের গুলিবর্ষণ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। উক্ত গ্রেফতারকৃত আসামীকে জিজ্ঞাসাবাদ করার জন্য রিমান্ডের আবেদন প্রেরণ করা হবে বলে জানান তিনি।