জাতিকে শিক্ষিত করে গড়ে তুলতে সমাজের প্রবাসী দানশীলদের এগিয়ে আসতে হবে

নবীগঞ্জে বুরহানপুর ট্রাষ্টের বৃত্তি প্রদান অনুষ্টানে এমপি মুনিম বাবু

Nabiganj pic 1উত্তম কুমার পাল হিমেল, নবীগঞ্জ (হবিগঞ্জ) থেকেঃ জাতীয় পার্টি হবিগঞ্জ জেলা সভাপতি এম এ মুনিম চৌধুরী বাবু এম পি বলেছেন, জাতিকে শিক্ষিত করে গড়ে তুলতে সরকারের পাশাপাশি সমাজের প্রবাসী দানশীলদের এগিয়ে আসতে হবে। প্রবাসী খালেদ শোয়েদরা প্রবাসে থেকে ও বুরহানপুর ট্রাষ্টের মাধ্যমে শিক্ষার উন্নয়নে বৃত্তি প্রদান করছে, তা এলাকায় শিক্ষার প্রসারে অনন্য ভ’মিকা রাখবে। তিনি বিজ্ঞান ও প্রযুক্তির যুগে একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবিলায় জাতিকে সু শিক্ষায় শিক্ষিত করে তুললে সকলকে এগিয়ে আসার আহবান জানান।

তিনি গতকাল দুপুরে নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জ ইউনিয়নের বুরহানপুর ট্রাষ্টের উদ্যেগে মেধাবী ছাত্র/ছাত্রীদের মধ্যে বৃত্তি প্রদান অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে উপরোক্ত কথা বলেন। বুরহানপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে লন্ডন প্রবাসী খালেদ আহমদের পৃষ্টপোষকতায় অনুষ্টিত বৃত্তি প্রদান অনুষ্টানে সভাপতিত্ব করেন গ্রামের বিশিষ্ট মুরব্বি আব্দুল মতিন চৌধুরী। শিক্ষক আব্দুল আউয়ালের পরিচালনায় এতে বিশেষ অতিথি ছিলেন, নবীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলমগীর চৌধুরী, হবিগঞ্জ প্রেসকাবের সাবেক সভাপতি হারুনুর রশিদ চৌধুরী, সাবেক সভাপতি ফজলুর রহমান, নব-নির্বাচিত সাধারন সম্পাদক চৌধুরী মোহাম্মদ ফরিয়াদ, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলহাজ্ব সাইফুল জাহান চৌধুরী, নবীগঞ্জ প্রেসকাবের সাধারন সম্পাদক মোঃ সরওয়ার শিকদার, সাবেক যুগ্ম সম্পাদক রাকিল হোসেন, বিশিষ্ট মুরব্বী সাবেক মেম্বার ছুনু মিয়া, শামসুল ইসলাম,হান্নান মিয়া,আশরাফ আলী, হাবিবুর রহমান,সাংবাদিক মতিউর রহমান মুন্না প্রমুখ। অনুষ্টানের শুরুতেই পবিত্র কোরআন তেলাওয়াত করেন, ক্বারী সোহেল আহমদ। ট্রাষ্টি সদস্য শোয়েব আহমদ,মইনুল ইসলামের সার্বিক ব্যবস্থাপনায় অনুষ্টানে স্বাগত বক্তব্য রাখেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল রশিদ চৌধুরী। অনুষ্টানে অতিথিবৃন্দ ইউনিয়নের ৬ টি শিক্ষা প্রতিষ্টানের ৬০ জন মেধাবী শিক্ষার্থীর মধ্যে নগদ অর্থ ও সনদ পত্র বিতরণ করেন।
বিশেষ অতিথির বক্তব্যে নভীগঞ্জ উপজেলা চেয়ারম্যান আলমগীর চৌধুরী বলেছেন, শিক্ষাই আলো, সমাজকে আলোকিত করতে পথ চলতে শিক্ষার কোন বিকল্প নেই। তিনি বুরহানপুর ট্রাষ্টের ভূয়সী প্রশংসা করে বলেন, জন নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা বছরের প্রথম দিনে শিক্ষার্থীদের হাতে বই তুলে দিচ্ছেন। ছাত্র-ছাত্রীদের উপ-বৃত্তি প্রদান করছেন। আর বিএনপি জামায়াত হরতাল অবরোধের নামে দেশে জ্বালাও ফোড়াও করে দেশকে তালেবানী রাষ্ট্রে পরিনত করতে ষড়যন্ত্র করছে।