আদালত প্রাঙ্গণ থেকে এডভোকেট জুবায়েরকে গ্রেফতার নজিরবিহীন : জেলা ও মহানগর জামায়াত

Sylhet City Jamat Photo- -13-01-15পেশাগত দায়িত্ব পালনকালীন সময়ে আইনজীবি পোষাক পরিহিত অবস্থায় পরিচ্ছন্ন রাজনীতির অহংকার সিলেট মহানগর জামায়াতের আমীর জেলা বারের বিশিষ্ট সিনিয়র আইনজীবি এডভোকেট এহসানুল মাহবুব জুবায়েরকে অন্যায়ভাবে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সিলেট মহানগর, জেলা দণি ও জেলা উত্তর জামায়াত নেতৃবৃন্দ। তারা বলেন, সিলেট জেলা বারের দীর্ঘদিনের লালিত সম্প্রীতির ঐতিহ্যে কোঠরাঘাত করে ফ্যাসিবাদী সরকারের আইন শৃংখলা রাকারী বাহিনী দায়িত্ব পালনরত অবস্থায় এডভোকেট জুবায়েরকে গ্রেফতারের মাধ্যমে নিকৃষ্টতম নজির স্থাপন করেছে। বাংলাদেশের ইতিহাসে কোন আদালত প্রাঙ্গণ থেকে এরকম একজন গ্রহণযোগ্য সিনিয়র আইনজীবিকে গ্রেফতারের ঘটনা এটাই প্রথম। অবিলম্বে এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের সহ সকল রাজবন্দীদের মুক্তি না দিলে সর্বস্তরের সিলেটবাসীকে সাথে নিয়ে কঠোর কর্মসূচী ঘোষণা করা হবে।

মঙ্গলবার এক যৌথ বিবৃতিতে সিলেট মহানগর জামায়াতের ভারপ্রাপ্ত আমীর মো: ফখরুল ইসলাম, ভারপ্রাপ্ত সেক্রেটারী মো: আব্দুর রব, সিলেট জেলা দেিণর আমীর মাওলানা হাবিবুর রহমান, সেক্রেটারী মাওলানা লোকমান আহমদ ও সিলেট জেলা উত্তরের আমীর হাফিজ আনোয়ার হোসাইন খান, সেক্রেটারী মাওলানা ইসলাম উদ্দিন প্রমুখ নেতৃবৃন্দ উপরোক্ত আহবান জানান।
নেতৃবৃন্দ বলেন, জুলুম নিপীড়ন, হামলা-মামলা চালিয়ে পৃথিবীতে কোন স্বৈরাচারী সরকার মতায় টিকে থাকতে পারেনি। অবৈধ আওয়ামী সরকারকেও ইতিহাসে লজ্জাজনক পতন পরিণতির সম্মুখীন হতে হবে। জনগণের ভোটের অধিকার প্রতিষ্ঠায় ২০ দলীয় জোটের গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলন বাধাগ্রস্ত করতে দেশব্যাপী হামলা-মামলা ও গণগ্রেফতারের জন্য সরকারকে কঠোর পরিণতি বরণ করতে হবে। বিজ্ঞপ্তি