যেখানে শেখ হাসিনা সেখানেই প্রতিরোধ : যুক্তরাজ্য বিএনপি

UK BNP 10 Dawning Streetলন্ডন থেকে মোঃ কয়েস আলীঃ বাংলাদেশের অবৈধ প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুক্তরাজ্য আগমনের প্রতিবাদে যুক্তরাজ্য বিএনপির উদ্যোগে গত ২২জুলাই মঙ্গলবার ব্রিটিশ প্রধানমন্ত্রীর অফিস ১০ ডাউনিং স্ট্রীটে ও সাউথ ইষ্ট লন্ডনের উলওয়ার্থ একাডেমির সামনে বিক্ষোভ সমাবেশ পালন করে।
সকাল ৮টা থেকে ডাউনিং স্ট্রীটের সামনে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা জড়ো হতে থাকেন। এবং স্বৈরাচার ও অবৈধ প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুক্তরাজ্যে আগমনের প্রতিবাদে নেতাকর্মীরা স্লোগানে স্লোগানে প্রকম্পিত করে তোলেন। যুক্তরাজ্য বিএনপির সভাপতি সাইস্তা চৌধুরীরর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কয়ছর এম আহমদ এর পরিচালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন যুক্তরাজ্য বিএনপির সাবেক আহবায়ক এম এ মালিক, সিনিয়র সহ সভাপতি আব্দুল হামিদ চৌধুরী, আবুল কালাম আজাদ, আলহাজ্ব তৈমুছ আলী, যুগ্ম সম্পাদক নাসিম আহমদ চৌধুরী, শহীদুল ইসলাম মামুন, হেলাল নাসিমুজ্জামান, শামসুর রহমান মাহতাব, করিম উদ্দিন, তাজ উদ্দিন, সাংগঠ্নিক সম্পাদক জসিম উদ্দিন সেলিম, বিএনপি নেতা আহমেদ আজাদ, নুরে আলম রব্বানী, সুমেল চৌধুরী, কামাল উদ্দিন, হেলাল উদ্দিন, আহবাব হুসেন বাপ্পি, মাওলানা শামীম আহমদ, সালেহ আহমদ জিলান, স্বেচ্ছাসেবক দল আহবায়ক এমদাদ হুসেন টিপু, যুগ্ম আহবায়ক মিছবাহুজ্জামান সুহেল, সদস্য সচিব আবুল হুসেন, আহমদ চৌধুরী মনি, হেভেন খান, সুরমান খান, যুক্তরাজ্য যুবদলের সাবেক আহবায়ক দেওয়ান মুকাদ্দেম চৌধুরী নিয়াজ, সাবেক সাধারণ সম্পাদক আব্দুল বাছিত বাদশা, যুবদল নেতা মনজুর আশরাফ খান, রহিম উদ্দিন, টিপু আহমদ, সালেহীন করিম চৌধুরী, দেওয়ান অদ্দুল বাছিত, শামিম হুসেইন, মুনিম ইমাম, লাহিন আহমেদ, আফজাল হুসেন, জিয়াউল ইসলাম জিয়া, জাসাস নেতা এম এ সালাম, ইকবাল হুসেন, তরুণ দল নেতা ফাহিম চোধুরী, রাজীব আহমদ, আমিনুল ইসলাম সহ মহিলা দলের নেত্রীবৃন্দ।
সভায় বক্তারা ভোটার বিহীন নির্বাচনের অবৈধ প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুক্তরাজ্য সফরের তীব্র নিন্দা জানান। বক্তারা বলেন, খুন, গুম করে বেশী দিন ক্ষমতায় থাকা যায় না। তোমার বাবাও একদলীয় শাসন ব্যবস্থা কায়েম করে বেশি দিন ক্ষমতায় ঠিকতে পারেননি। তুমিও পারবেনা। দেশের মানুষ আজ এই দু:শাসন থেকে মুক্তি চায়। দেশে চলছে এখন রাষ্ট্রীয় সন্ত্রাস। প্রতিদিন বিরোধীদলের নেতা কর্মীদের হত্যা করা হচ্ছে, গুম করা হচ্ছে, দেশের সাংবাদিক, বুদ্ধিজীবীসহ দেশের সাধারণ জনগনও তাদের কাছে নিরাপদ নয়।
বক্তারা অবিলম্বে শেখ হাসিনার পদত্যাগ করে তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা হস্তান্তরের জোর দাবী জানান।
বক্তারা ক্ষোভ প্রকাশ করে বলেন, মেয়েদের কৎনা নামক যে সেমিনারে তিনি যোগ দিচ্ছেন সেখানে অন্য কোন দেশের প্রধানমন্ত্রী আসেনি অথচ শেখ হাসিনা জনগনের টাকায় বিশাল বহর নিয়ে এখানে প্রমোদ ভ্রমনে এসেছেন। বক্তারা অবৈধ প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেখানে যাবে সেখানে দলের নেতাকর্মী সহ প্রবাসী বাংলাদেশীদের প্রতিরোধ গড়ে তোলার আহবান জানান।
যুক্তরাজ্য বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ ১০ ডাউনিং স্ট্রীটে বিক্ষোভ সমাবেশ শেষ করে সকাল ১০টা থেকে থেকে সাউথইষ্ট লন্ডনের যেখানে সামিট সেমিনার হচ্ছে সেখানে দিনব্যাপী অবস্থান ও বিক্ষোভ করেন।