মেট্রোসিটি সিকিউরিটিজের চেয়ারম্যান ও সাবেক এমডি অবরুদ্ধ : চার ঘন্টা পর মুক্তি

Metrocity Securitiesসুরমা টাইমস ডেস্কঃ সিলেটে শেয়ার লেনদেনকারী প্রতিষ্ঠান মেট্রোসিটি সিকিউরিটিজ লিমিটেডের চেয়ারম্যান সিরাজুল ইসলাম ও সাবেক এমডি ইব্রাহিম আলীকে প্রায় চার ঘন্টা অবরুদ্ধ করে রাখেন বিক্ষুব্ধ গ্রাহকরা। নগরীর জিন্দাবাজারস্থ মিলেনিয়াম শপিং সেন্টারের ৭ম তলায় অবস্থিত মেট্রোসিটি সিকিউরিটিজের প্রধান কার্যালয়ে মঙ্গলবার দুপুর ১২ থেকে ৪টা পর্যন্ত তাদেরকে অবরুদ্ধ করে রাখে ক্ষুব্দ গ্রাহকরা। পরে লিখিতভাবে আগামী শনিবারের সংশ্লিষ্টদেরকে নিয়ে বৈঠক করে সমস্যা সমাধানের আশ্বাস দিলে তাদেরকে মুক্তি দেয় গ্রাহকরা।
সিলেট মেট্রোসিটি বিনিয়োগকারী স্বার্থ রক্ষা কমিটির সভাপতি শফিকুর রহমান জানান, ব্রোকার হাউসটির পরিচালনা পর্ষদ ও কর্মকর্তারা গ্রাহকদের একাউন্ট থেকে কোটি কোটি টাকার শেয়ার বিক্রি করে আত্মসাৎ করেন। এ ঘটনায় থানায় মামলাও হয়েছে।
তিনি জানান, সিলেটের মেট্রোসিটি সিকিউরিটিজ লিমিটেড চট্টগ্রাম এক্সচেঞ্জের অধীনস্থ একটি প্রতিষ্ঠান। চলতি বছর চট্টগ্রাম এক্সচেঞ্জ থেকে মেট্টোসিটি সিকিউরিটিজের অডিটে দুর্নীতি ধরা পড়ায় চট্টগ্রাম এক্সচেঞ্জ কর্তৃপক্ষ মেট্রোসিটি সিকিউরিটিজের সকল লেনদেন কার্যক্রম বন্ধ করে দেয়। তাই গত ৩ এপ্রিল থেকে গ্রহকরা শেয়ার বেচাকিনা করতে পারছে না। এরপর থেকে মেট্রোসিটি সিকিউরিটিজের কর্মকর্তারা প্রতিষ্ঠানের প্রধান কার্যালয়সহ ৭টি ব্রাঞ্চ বন্ধ করে পালিয়ে বেড়াতে লাগে। এতে করে গ্রাহকরা প্রায় দুইমাস ধরে শেয়ার লেনদেন করতে পারছেন না। যার ফলে তারা ক্ষুব্দ হয়ে ওঠেন।
মঙ্গলবার দুপুরে মেট্রোসিটি সিকিউরিটিজের চেয়ারম্যান বর্তমান চেযারম্যান সিরাজুল ইসলাম ও সাবেক এমডি ইব্রাহিম আলী প্রতিষ্ঠানটির প্রধান কার্যালয়ে এসেছেন এমন খবর পেয়ে বিক্ষোব্ধ গ্রাহকরা এসে জড়ো হয়ে তাদেরকে অবরুদ্ধ করে রাখেন। পরে আগামী শনিবারে সংশ্লিষ্টদের নিয়ে বৈঠক করে সমস্যা সমাধান করার একটি লিখিত পত্র দেন ওই সাবেক এমডি ও বর্তমান চেযারম্যান। পরে গ্রাহকরা তাদের মুক্তি দেয় বলে জানান শফিক।