তাহিরপুরে অতিরিক্তি ভর্তি ফি ও নতুন বই বিতরণে টাকা আদায়ের অভিযোগ

কামাল হোসেন,তাহিরপুরঃ তাহিরপুর উপজেলায় নতুন বই বিতরণে টাকা নেয়া সহ স্কুলে র্ভতির নামে অতিরিকাত ফ্রি আদায়ের অভিযোগ উঠেছে এক প্রধান শিক্ষকের বিরুদ্ধে। জানাযায়, বালিজুরি হাজী এলাহী বক্স উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক টাকার বিনিময়ে সরকারী নতুন বই বিতরণ ও অতিরিক্তি ভর্তি ফি আদায় সহ নানা অনিয়ম দূর্নিতীর অভিযোগে হাজী এলাহী বক্স উচ্চ বিদ্যালয়ের ছাত্র আভিভাবক ফারুক মিয়া,আলিমুজ্জামান,নওশাদ আহমেদ,সাবিহা আক্তার,মোহনা আক্তার, রুবেল মিয়া, মাহবুব আলম সহ ৩ শতাধিক ছাত্র অভিভাবক স্বাক্ষরতি একটি লিখিত অভিযোগ পত্র গতকাল রবিবার তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার বরাবরে দায়ের করে । যাহার অনুলিপি প্রেরন করা হয় সুনামগঞ্জ জেলা প্রশাসক,সরকারের বিভিন্ন দপ্তর সহ গণমাধ্যম কর্মীদের।

তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার বরাবরে দায়েরকৃত লিখিত অভিযোগের সুত্রে জানা যায়,৬ষ্ট শ্রেণী থেকে ৯ম শ্রেনীতে ভর্তিকৃত প্রতি শিক্ষার্থীর জন্য সরকারের ৫ শত টাকার নির্দেশনা থাকলেও বালিজুরী হাজী এলাহী বক্স উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সিদ্দুকুর রহমান ৮৭০ টাকা আদায় করছেন। অভিযোগ রয়েছে যে সকল শিক্ষার্থীরা উনার নির্ধারিত ফির চাইতে কম দিচ্ছে তাদের কে উনি সরকারী বই প্রদান করছেন না। অপরদিকে ২০১৫ সালের এস এস সি পরীক্ষার্থীদের ফরম পুরনে সরকারের নির্ধারিত ফি ১৪ শ টাকার বিপরীতে তিনি নিয়েছেন ৪ হাজার ৮শ টাকা। বর্তমানে বালিজুরী হাজী এলাহী বক্স উচ্চ বিদ্যালয়ে হাজারের বেশী শির্ক্ষার্থী অধ্যায়নে রয়েছে। ছাত্র অভিভাবকদের অভিযোগ প্রধান শিক্ষক প্রতি ছাত্রের কাছ থেকে সরকারের নির্ধারিত ফির চাইতে অতিরিক্ত ফি আদায় করে হাজারো শিক্ষার্থীর কাছ থেকে হাতিয়ে নিচ্ছে লক্ষ লক্ষ টাকা।
এ বিষয়ে বালিজুরী হাজি এলাহী বক্স উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ছয়ফুল আলম বলেন, আভযোগকারীরা প্রভাবশালী,অনেকেই ছাত্র অভিভাবক নয়।
বালিজুরী হাজি এলাহী বক্স উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সিদ্দুকুর রহমান বলেন, আমি কোন প্রকার অনিয়ম দূর্নিতীর সাথে জড়িত নই। তাহিরপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা রমাকান্ত দেবনাথ বলেন,অতিরিক্ত ফি নিলে ছাত্র অভিভাবকরা অভিযোগ করতেই পারে। তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ ইকবাল হোসেন বলেন, অভিযোগ পেয়েছি সরকারী নির্দেশনার বাইরে ম্যানের্জি কমিটি ইচ্ছে করলেই যে কোন সময়ে যে কোন সিদ্বান্ত নিতে পারে না।