সিলেটে আজ সকাল-সন্ধ্যা হরতাল

Hortal 18-09-2014সুরমা টাইমস ডেস্কঃ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ডাকা অনির্দিষ্টকালের অবরোধের ৫ম দিনে সিলেটের সকল সড়ক ও মহাসড়কে যান চলাচল করেছে। তবে প্রায় প্রতিটি সড়কেই ছিল পুলিশী টহল। তাই গতকাল শনিবারের অবরোধে নির্বিঘেœ মহাসড়ক ও আঞ্চলিক সড়কগুলোতে যান চলাচল অব্যাহত ছিল। পাঁচদিন বন্ধ থাকার পর যান চলাচল শুরু হওয়ায় কদমতলী ও কুমারগাঁও বাস স্টেশনে ছিল যাত্রীদের উপচেপড়া ভিড়। যান চলাচল স্বভাবিক রাখতে শুক্রবার পরিবহন মালিক-শ্রমিকদের সাথে বৈঠক করেন জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম। ওই বৈঠকে পরিবহন মালিকরা বাস চলাচলে সম্মত হন। বৈঠকে প্রশাসনের পক্ষ থেকে সার্বিক নিরাপত্তা নিশ্চিতেরও আশ্বাস দেয়া হয়। তারই ধারাবাহিকতায় গতকাল প্রতিটি সড়কেই ছিল অতিরিক্ত নিরাপত্তার বলয়। তবে আজকের হরতাল সমর্থনে নগরীর ভিবিন্নস্থানে মিছিল-সভা করেছেন হরতাল সমর্থকরা।
বিএনপির ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরীকে গ্রেফতারের প্রতিবাদে আজকের হরতাল সমর্থনে মিছিল করেছে সিলেট জেলা ও মহানগর বিএনপি। বিকেল ৪টায় নগরীর রিকাবীবাজার স্টেডিয়ামস্থ ডাক্তারপাড়া থেকে মিছিলটি বের হয়ে পশ্চিম চৌহাট্টা দাড়িয়াপাড়া গলিরমুখে গিয়ে এক সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।
সমাবেশে বক্তব্য রাখেন সিলেট মহানগর বিএনপির আহবায়ক কমিটির সদস্য সচিব বদরুজ্জামান সেলিম, বিএনপি নেতা আলী আহমদ, হাবিবুর রহমান হাবিব, হুমায়ুন কবীর শাহীন, আজমল বখত সাদেক, মিফতাহ সিদ্দিকী, এমদাদ হোসেন চৌধুরী, মাহবুব চৌধুরী, এমরান আহমদ চৌধুরী, ডা. নাজমুল ইসলাম, রেজাউল করিম, যুবদল নেতা মামুনুর রহমান মামুন, রুহুল কুদ্দুস চৌধুরী হামজা, ছাত্রদল নেতা মাহবুবুল হক চৌধুরী, আব্দুর রউফ, আবুল মুনতাসির চৌধুরী সারি, মাহবুব আহমদ প্রমুখ।
নগরীর আম্বরখানায় হরতাল সমর্থনে একটি মিছিল বের করে যুবদল। নেতাকর্মীরা পুলিশ দেখেই মিছিল না করে পালিয়ে যান। মিছিলের প্রস্তুতি নেয়ার সময় টহল পুলিশের গাড়ি দেখে মোটর সাইকেলে পালিয়ে যান তারা। বিকেল ৫টার দিকে এ ঘটনা ঘটে।
বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের উপর ষড়যন্ত মূলক মামলা, মির্জা ফখরুল আলমগীর, শমশের মুবিন চৌধুরী, বিএনপি মেয়র আরিফুল হক চৌধুরী, ডা. শাহরিয়ার হুসেন চৌধুরী, আহমদ চৌধুরী ফয়েজসহ সকল নেতা কর্মীদের মুক্তি দাবীতে আজকের হরতাল সমর্থনে ছাত্রদলের সাবেক কেন্দ্রীয় সদস্য ও সিলেট ল’কলেজের ভিপি মাহবুবুল হক চৌধুরীর নেতৃত্বে আখালিয়ায় মিছিল ও সমাবেশ করে ছাত্রদল। এসময় উপস্থিত ছিলেন, জেলা ছাত্রদলের সাবেক অর্থ স¤পাদক আব্দুস সামাদ তুহেল, জেলা ছাত্রদলের সাবেক সিনিয়র সদস্য শফিকুর রহমান টুটুল, জেলা ছাত্রদলের সাবেক সাহিত্য ও প্রকাশনা স¤পাদক আব্দুল মজিদ, মহানগর ছাত্রদলের সিনিয়র সদস্য মো. কামরুজ্জামান দিপু, লোকমান আহমদ চৌধুরী, ছাত্রদল নেতা আবু আহমদ আনসারী, আবুল হাশিম জাকারিয়া, প্রমুখ।
একই দাবিতে দক্ষিণ সুরমায় উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠনের উদ্যোগে এ মিছিল অনুষ্টিত হয়। মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। মিছিল ও সমাবেশে উপস্থিত ছিলেন, দক্ষিণ সুরমা উপজেলা বিএনপির সভাপতি মো. শাহাব উদ্দিন, সাধারণ সম্পাদক শামীম আহমদ, উপজেলা বিএনপি নেতা আব্দুল মান্নান, উপজেলা সাংগঠনিক সম্পাদক বজলুর রহমান ফয়েজ, বিএনপি নেতা আব্দুল লতিফ খান, প্রমুখ।