মিলানে নতুন বছরকে স্বাগত জানালো সমাজ কল্যাণ বাংলাদেশ মহিলা সমিতি

10881163_772122486175356_480498181_nনাজমুল হোসেন, ইতালি থেকে: পুরানো দিনের গ্লানি মুছে ফেলে আমরা এগিয়ে যাব নতুন প্রত্যয়ে। একটি সুন্দর বাংলাদেশ আমরাই গড়তে পারব এমনই আমাদের নতুন বছরের প্রত্যাশা। ইতালির মিলানে আনন্দঘন পরিবেশে উত্সাহ উদ্দীপনায় নতুন বছরকে স্বাগত জানিয়েছে প্রবাসীরা। সমাজ কল্যাণ বাংলাদেশ মহিলা সমিতির উদ্যোগে নতুন বছরকে বরণ করে নিতে প্রবাসী পরিবারগুলো রাত ১১ টার দিকে মিলিত হয়। ব্যাপক আনন্দের মধ্য দিয়ে রাত ১২.১ মিনিটে কেক কেটে,সঙ্গীত পরিবেশন করে ২০১৫ সালকে স্বাগত জানান তারা। নিউ ইয়ার পার্টিতে সংগীত পরিবেশন করেন নিতু ফারজানা ও সোহাগ। অনেকগুলো প্রবাসী পরিবার একসাথে মিলিত হয়ে নতুন বছরকে বরণ করে নিতে পারায় এই সুন্দর আয়োজনের জন্য আয়োজক সমাজ কল্যাণ সংগঠনের মহিলাদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন অংশ নেওয়া পরিবারগুলো। তারা মনে করেন প্রবাসে থেকে ও তাদের ছেলে মেয়েদের বিদেশী সংস্কৃতি কে উপেক্ষা করে দেশীয় সংস্কৃতির মাধ্যমে নিউ ইয়ারের এই পার্টি ভবিষ্যতে তাদের জন্য করণীয় হয়ে থাকবে। তারা আশাবাদ ব্যক্ত করে বলেন, আগামীতে ও যেন এমন আয়োজন এর ধারাবাহিকতা বজায় থাকে আমাদের দেশের সবগুলো অনুষ্ঠান গুলোতে।

নিউ ইয়ারের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সমাজ কল্যাণ বাংলাদেশ মহিলা সমিতির সভাপতি লিপি আক্তার,সাধারণ সম্পাদক নিতু ফারজানা,সিনিয়র সহ সভাপতি কামরুন্নেছা চায়না,সাংগঠনিক সম্পাদক কানিজ নাজমা,সহ সভাপতি দিলরুবা বিথী,প্রচার সম্পাদিকা আসমা জাকির,সাংস্কৃতিক সম্পাদিকা জেসমিন রহমান,কেয়া ফারজানা রোপা,ফারজানা ববি,দিলরুবা জাহান,ইয়াসমিন আক্তার পুতুল,ফারহানা হোসাইন,স্বর্ণা,শামছুন্নাহার,রোকেয়া ওবায়দুল প্রমুখ।
এছাড়া ও ঠিক ১২.০১ মিনিটে মিলানের ভিয়া পাদোভার প্রধান সড়কে এবং মিলানের আশপাশের বসবাসকারী অনেক প্রবাসী বাংলাদেশী পরিবার তাদের পরিবার দেরকে নিয়ে নতুন বছরকে বরণ করে নিতে তীব্র টান্ডা উপেক্ষা করে বের হয়ে আসেন এবং নিউ ইয়ার শুভেচ্ছা জানান।
এছাড়া মিলানের সবচেয়ে বড় নিউ ইয়ার পার্টি হয় দোমু কাসতেল্লো তে। প্রায় অর্ধ সহস্রাধিক বিদেশীদের উপস্থিতি তে প্রতি বছরের ন্যায় এই বছর ও নিউ ইয়ারের অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।