সিলেটে হরতালে পুলিশের ওপর ককটেল হামলা

sylhet bnpসুরমা টাইমস ডেস্কঃ দলীয় নেতাকর্মীদের গ্রেফতারের প্রতিবাদে সিলেটে ২০ দলীয় জোটের ডাকা মঙ্গলবারের আধাবেলা হরতালে পুলিশকে লক্ষ্য করে ককটেল নিক্ষেপ করেছে হরতালকারীরা। এছাড়া ঝটিকা মিছিল ও সড়ক অবরোধ করেছে ছাত্রশিবিরের কর্মীরা।
নগরীর মদিনা মার্কেট এলাকায় মঙ্গলবার সকাল সোয়া ৭টার দিকে ঝটিকা মিছিল বের করে ছাত্রশিবির। এ সময় তারা গাছের গুঁড়ি ফেলে সিলেট-সুনামগঞ্জ সড়ক অবরোধ করে। মিছিল থেকে পুলিশকে লক্ষ্য করে কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটানো হয়। পরে পুলিশ ৯ রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে মিছিলকারীদের ছত্রভঙ্গ করে দেয়। এ সময় দুইজনকে আটক করে পুলিশ।
সিলেট মেট্রোপলিটনের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া) মুহাম্মদ রহমত উল্লাহ দ্য রিপোর্টকে ককটেল বিস্ফোরণ ও আটকের বিষয়টি নিশ্চিত করেছেন। এদিকে, সকাল থেকে নগরীতে রিকশা ও অটোরিকশা চলাচল করতে দেখা গেছে। তবে বন্ধ রয়েছে নগরীর বিপণিবিতান ও দোকানপাট।
দূরপাল্লার কোনো বাস ছেড়ে না গেলেও সিলেটে থেকে যথাসময়ে ট্রেন ছেড়ে গেছে বলে জানিয়েছেন সিলেট রেলস্টেশনের ব্যবস্থাপক আবদুল রাজ্জাক। ২০ দলীয় জোটের ডাকা দেশব্যাপী সোমবারের সকাল-সন্ধ্যা হরতালে নাশকতা চেষ্টার অভিযোগে নগরীর চৌহাট্টা থেকে মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহরিয়ার হোসেন চৌধুরীসহ তিনজনকে আটক করে পুলিশ। এর প্রতিবাদে সিলেটে ২০ দলীয় জোট মঙ্গলবার সকাল ৬ থেকে দুপুর ১২টা পর্যন্ত আধাবেলা হরতালের ডাক দেয়।