নগরীতে পানির জন্য মহিলাদের সড়ক অবরোধ

water crisisসুরমা টাইমস রিপোর্টঃ নগরীর কাস্টঘর-মহাজনপট্টিতে খাবার পানির জন্য সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন স্থানীয় মহিলারা। অবরোধের খবর পেয়ে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর ও সিটি করপোরেশনের পানি বিভাগের কর্মকর্তা ঘটনাস্থলে গেলে তোপের মুখে পড়েন তারা। বুধবার সকাল সাড়ে ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত নগরীর কাস্টঘরে এ অবরোধের ঘটনা ঘটে। অবরোধকালে কাস্টঘর-মহাজনপট্টি রাস্তায় যানজট দেখা দেয়।
অবরোধকারীরা জানান, গত প্রায় ৩ মাস ধরে কাস্টঘর এলাকার লোকজন পানির জন্য দুর্ভোগ পোহাচ্ছেন। সিটি করপোরেশনের পানির লাইন থেকে পানি পাওয়া যাচ্ছে না। পানির লাইনম্যান কাস্টঘরের লোকজনের জন্য বরাদ্দকৃত পানির গাড়ি এনে পার্শ্ববর্তী হোটেল ও মার্কেটে বিক্রি করে দিচ্ছেন। বিষয়টি স্থানীয় লোকজন সিটি করপোরেশনকে অবগত করলেও কোন কাজ হয়নি। তাই বাধ্য হয়ে তারা সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন।
এদিকে, অবরোধের খবর পেয়ে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর নজরুল ইসলাম মুনিম ও সিটি করপোরেশনের পানি শাখার নির্বাহী প্রকৌশলী হোসেন জামাল কাস্টঘরে যান। তারা অবরোধ তুলে নেয়ার অনুরোধ করলে বিক্ষুব্ধ নারীরা আরো ক্ষেপে যান। একসময় কাউন্সিলর ও নির্বাহী প্রকৌশলী নারীদের তোপের মুখে পড়েন। পরে পানি সরবরাহের আশ্বাস দিলে বিক্ষুব্ধ লোকজন অবরোধ তুলে নেন।