মিলানে বিজয় দিবসের আলোচনা ও তারেক রহামনের বক্তব্যের প্রতিবাদ

20141228_145825-1নাজমুল হোসেন,মিলান ইতালি থেকে: ইতালির মিলানে মহান বিজয় দিবস উপলক্ষে লোম্বার্দিয়া বঙ্গ বন্ধু পরিষদের আয়োজনে আলোচনা সভা এবং বঙ্গ বন্ধু কে নিয়ে তারেক রহমানের বক্তব্যের প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। ২৮ ডিসেম্বর রবিবার দুপুর ২ টায় স্থানীয় একটি রেস্টুরেন্টে বঙ্গ বন্ধু পরিষদের সভাপতি হাজী শাহ আলমের সভাপতিত্বে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সাইদুর রহমান এর পরিচালনায় সভার শুরুতে পবিত্র কোর্ আন তেলাওয়াত করেন আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক শেখ সায়ীদ। আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন মিলান লোম্বার্দিয়া আওয়ামীলীগের সাবেক সভাপতি শাহাদাত হোসেন সাহা। অতিথি হিসাবে বক্তব্য রাখেন প্রবীন আওয়ামিলিগ নেতা আকরাম হোসেন,আলী আহমেদ,জামিল আহমেদ,চঞ্চল রহমান,খোরশেদ আলম,রয়েল তালুকদার,দেলোয়ার মুল্লা,ইমাম উদ্দিন।

20141228_145011-1আলোচনা সভায় বক্তব্য রাখেন আওয়ামিলীগ নেতা রহমান খান,সেচ্ছেসেবক লীগের সভাপতি তোফায়েল আহমেদ খান তপু,সাধারণ সম্পাদক কাওসার হাওলাদার,পেশাজীবী আওয়ামীলীগের ইতালি শাখার আহবায়ক তুহিন মাহমুদ,যুগ্ম আহবায়ক জাকির হোসেন মামুন,মহিলা আওয়ামীলীগের নারী নেত্রী মাহবুবা আক্তার বিউটি,শিরিন সুলতানা,রাজৈর কল্যাণ সমিতির সভাপতি আবুল কালাম আজাদ,সিরাজুল ইসলাম প্রমুখ।
বক্তারা বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে দুর্নীতির ফেরারী আসামী কুলাঙ্গার তারেক জিয়া লন্ডনে বসে বাংলাদেশের গৌরবোজ্জল ইতিহাস নিয়ে বিভিন্ন সময়ে বিভিন্ন বিরুপ মন্তব্য করে নতুন প্রজন্মকে বিভ্রান্ত করার চেষ্ট করে চলেছে। বর্তমানে চরম হতাশাগ্রস্থ হয়ে পাগলপ্রায় হয়ে বিভিন্ন প্রলাপ বলে যাচ্ছে। তার এই হীন কর্মকান্ড সচেতন মহলের কাছে দিবালোকের মত পরিস্কার।এখন থেকে আর কোন প্রতিবাদ নয় এখন হবে প্রতিরোধ,এই কুলাঙ্গার তারেককে সর্বস্তরে প্রতিরোধ করতে হবে। অবিলম্বে জাতির জনক সম্পর্কে তার এই কটুক্তির জন্য জাতির কাছে নিঃশর্ত ক্ষমা চাইতে হবে। বঙ্গ বন্ধু পরিষদের সভায় নেতৃবৃন্দ ইতালীতে তারেক রহমানকে অবাঞ্ছিত ঘোষনা করেন। সভায় আওয়ামিলীগ,যুবলীগ,শ্রমিক লিগ,সেচ্চ্চা সেবক লীগের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।