হরতাল চলাকালে সিলেট জেলা ও মহানগর ২০ দলীয় জোটের সংবাদ সম্মেলন

ডা: শাহরিয়ার চৌধুরী ও এডভোকেট জুবায়ের-এর মুক্তির দাবীতে মঙ্গলবার সিলেটে অর্ধদিবস হরতাল পালন করুন
——-২০ দলীয় জোট সিলেট জেলা ও মহানগর

20 Dolio Jut Sylhet City & Dist  Photo -29-12-14২০ দলীয় জোট কেন্দ্র আহুত সোমবার সকাল-সন্ধ্যার শান্তিপুর্ন হরতাল চলাকালে নগরীর রাজপথ থেকে ২০ দলীয় জোট মহানগর আহ্বায়ক, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটিরি সদস্য ও মহানগর বিএনপির আহ্বায়ক ডা: শাহরিয়ার হোসেন চৌধুরীকে অন্যায়ভাবে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সিলেট জেলা ও মহানগর ২০ দলীয় জোট নেতৃবৃন্দ। সোমবার হরতাল চলাকালে নগরীর আদালত সংলগ্ন জেলা বার হলে অনুষ্ঠিত তাৎক্ষনিক সাংবাদিক সম্মেলনে নগর বিএনপির আহ্বায়ক ডা: শাহরিয়ার হোসেন চৌধুরী এবং মহানগর জামায়াত আমীর এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের-এর মুক্তির দাবীতে আজ মঙ্গলবার সকাল ৬টা থেকে ১২টা পর্যন্ত সিলেট জেলা ও মহানগরে শান্তিপুর্ন অর্ধদিবস হরতাল কর্মসুচী ঘোষনা করেন জোট নেতৃবৃন্দ।
জনাকীর্ণ সাংবাদিক সম্মেলনে সভাপতির বক্তব্যে ২০ দলীয় জোট সিলেট জেলার সিনিয়র যুগ্ম আহ্বায়ক ও জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক সাবেক এমপি দিলদার হোসেন সেলিম বলেন, অবৈধ ক্ষমতার মোহে অন্ধ হয়ে আওয়ামী বাকশালী সরকার দেশপ্রেমিক জনতার গনতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনকে বাধাগ্রস্থ করতে জোট নেতাদের গ্রেফতার ও পুলিশী নির্যাতনের পথ বেছে নিয়েছে। গ্রেফতার নির্যাতন হামলা মামলা চালিয়ে জনতার আন্দোলন দমিয়ে রাখার স্বপ্ন কখনো সফল হবেনা। অবিলম্বে মহানগর বিএনপির আহ্বায়ক ডা: শাহরিয়ার হোসেন চৌধুরী ও মহানগর জামায়াতের আমীর এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের সহ আটককৃত জোট নেতাদের মুক্তি দিতে হবে। অন্যথায় মঙ্গলবারের হরতাল শেষে ২০ দলীয় জোট আরো কঠোর কর্মসুচী ঘোষনা করতে বাধ্য হবে।
সাংবাদিক সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী সদস্য ও সিলেট জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আবুল কাহের চৌধুরী শামীম, মহানগর বিএনপির সদস্য সচিব বদরুজ্জামান সেলিম, জেলা যুগ্ম আহ্বায়ক এডভোকেট আব্দুল গাফ্ফার ও আলী আহমদ, মহানগর জামায়াতের ভারপ্রাপ্ত আমীর মো: ফখরুল ইসলাম, সেক্রেটারী মাওলানা সোহেল আহমদ, সহকারী সেক্রেটারী এডভোকেট আব্দুর রব, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট জিয়া উদ্দিন নাদের, মহানগর খেলাফত মজলিসের সহ-সভাপতি আব্দুল হান্নান তাপাদার ও সাধারন সম্পাদক অধ্যক্ষ আব্দুল হান্নান, মহানগর জমিয়তের সভাপতি মাওলানা মনসুরুল হাসান রায়পুরী ও সাধারন সম্পাদক হাফিজ আব্দুর রহমান সিদ্দীকি, জাগপা সিলেট জেলা সভাপতি মকসুদ হোসেন, মহানগর লেবার পার্টির সভাপতি মাহবুবুর রহমান খালেদ, জাতীয় পার্টি (বিজেপি-আন্দালিব পার্থ) সিলেট জেলা আহবায়ক মোজাম্মেল হোসেন লিটন, এলডিপি সিলেট জেলা সভাপতি সায়েদুর রহমান চৌধুরী রুপা, মহানগর বিএনপি নেতা হুমায়ুন কবির শাহীন, আজমল বখত চৌধুরী সাদেক, জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক এমরান আহমদ চৌধুরী, মহানগর বিএনপি নেতা এডভোকেট হাবীবুর রহমান হাবীব, এডভোকেট আশিক উদ্দিন আসুক, মামুনুর রশীদ মামুন, কাউন্সিলর সৈয়দ তৌফিকুল ইসলাম হাদী, এডভোকেট হাদিয়া চৌধুরী মুন্নি, মুফতি নেহাল উদ্দিন, মুকুল মোর্শেদ প্রমুখ।
নেতৃবৃন্দ বলেন, সরকার গায়ের জোর দেশ পরিচালনা করতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে তাদের দলীয় লাঠিয়াল বাহিনীর মত ব্যবহার করে দেশকে সংঘাতের দিকে নিয়ে যাচ্ছে। বন্দুকের জোরে কোন স্বৈরাচারী সরকার ক্ষমতায় ঠিকে থাকতে পারে নি। আওয়ামীলীগকে স্বৈরাচারী শাসনের জন্য চরম লজ্জাজনক পরিনতি বরন করতে হবে। সরকারের মন্ত্রী এমপিরা বিরোধী রাজনৈতিক দল দমনের জন্য সন্ত্রাসকে উসকে দিচ্ছেন। মন্ত্রী এমপিদের অবশ্যই মনে রাখা উচিত এই সরকারই শেষ সরকার নয় আরও সরকার আসবে তখন আপনাদেরকেও জনতার আদালতে দাঁড়াতে হবে। গাজীপুরে ২০ দলীয় জোটের শান্তিপুর্ণ সমাবেশে ১৪৪ ধারা জারি করে সরকার বাকশালের চুড়ান্ত পথে ধাবিত হয়েছে। এর প্রতিবাদের ২০ দল একদিনের হরতাল কর্মসুচী আহ্বান করায় সরকারের গাত্রদাহ শুরু করেছে। জনগণ স্বতস্ফুর্ত হরতাল পালন করছে দেখে সরকার দিশেহারা হয়ে সিলেট সহ সারাদেশে বিরোধী রাজনৈতিক দলের নেতাকর্মীদের গ্রেফতার নির্যাতন ও পুশিলী হয়রানী শুরু করেছে। গ্রেফতার নির্যাতন বন্ধ না হলে জনতার নিয়মতান্ত্রিক শান্তিপূর্ণ আন্দোলন গনবিস্ফোরনে রুপ লাভ করবে। অবিলম্বে বিএনপি নেতা ডা: শাহরিয়ার হোসেন চৌধুরী ও জামায়াত নেতা এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের সহ আটককৃত সকল রাজবন্দীদের মুক্তি দিতে হবে। অন্যথায় দেশে সৃষ্ট যে কোন পরিস্থিতির দায়ভার সরকারকেই বহন করতে হবে। বিজ্ঞপ্তি