ইতালির ভেনিসে ভেনিস বাংলা স্কুলের নতুন কমিটির পরিচিতি ও মহান বিজয় দিবস পালন

20141222_183814-1নাজমুল হোসেন,মিলান থেকেঃ ইতালির ভেনিসে ভেনিস বাংলা স্কুলের নতুন কমিটির পরিচিতি ও মহান বিজয় দিবস পালন করা হয়েছে । সোমবার সন্ধা ৬ টায় স্থানীয় একটি হলরুমে আয়োজিত অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোর্ আন তেলাওয়াত করেন শিশু শিল্পী তানজিনা।পলাশ রহমান ও চমক রহমানের প্রানবন্ত উপস্থাপনায় বাংলা স্কুলের অনুষ্ঠানটি কয়েকটি পর্বে পরিচালিত হয়।মুক্তিযুদ্ধের সময় বাংলাদেশে বসবাসকারী ইতালিয়ান নাগরিক পাদ্রে মারিনো রেগন কে আমাদের মুক্তিযুদ্ধে সহযোগিতা করায় বাংলা স্কুলের পক্ষ থেকে থাকে মুক্তিযুদ্ধা স্বারক সম্মাননা প্রদান করা হয়।

বাংলা স্কুলের সভাপতি সৈয়দ কামরুল সরোয়ার এর সভাপতিত্বে বিজয় দিবসের আলোচনা সভায় বক্তব্য রাখেন বাংলা স্কুলের উপদেষ্ঠা ওমর ফারুখ,সাবেক উপদেষ্টা উদ্দিন আক্তার,ইতালিয়ান কমিউনিটির প্রধান দত্ত,গিয়ান ফ্রানকো বনেসসো,উগেনিয়া প্রমুখ।
আলোচনা শেষে বাংলা স্কুলের উপদেষ্টাদের পরিচয় করিয়ে দেওয়া হয় এবং উপদেষ্টা বেলাল ডালি ও রফিকুল বাড়ি সৈয়দ সারোয়ার কামরুল কে সভাপতি ও রহমান মিজান কে সাধারণ সম্পাদক করে পূর্ণাঙ্গ কমিটির নাম ঘোষণা করেন এবং পরিচয় করিয়ে দেন।
অনুষ্ঠানে ভেনিস বাংলা স্কুল কে সুষ্ঠ ও সুন্দর ভাবে পরিচালনা করায় স্কুল এর পক্ষ থেকে স্কুলের শিক্ষিকা ও স্কুলের কার্যক্রমের সাহায্যকারী দেরকে সম্মাননা ক্রেস্ট তুলে দেওয়া হয়।
সব শেষে বাংলা স্কুলের শিক্ষার্থীদের আয়োজনে সাংস্কৃতিক অনুষ্ঠানে শিশু শিল্পীরা আবৃতি,ছ ড়া বলা , সংগীত পরিবেশন করেন তানজিনা,মাহিদুল,সালসাবিল,কৃষা,দেখা,প্রিয়া,সিমনা,মারিয়া,ইয়া,আশিক ও বিধান দাস প্রমুখ।
সভাপতি সৈয়দ সরোয়ার কামরুল বাংলা স্কুলের সাথে সম্পৃক্ত সকল অভিবাবক দের কে ধন্যবাদ জানান কৃতজ্ঞতা প্রকাশ করেন। এবং আগামীতে ও স্কুলের কার্যক্রমে আরো এগিয়ে আসার আহবান করেন।অনুষ্ঠানে ভেনিস কমিউনিটির শীর্ষ স্থানীয়,ইতালিয়ান কমিউনিটির নেতৃবৃন্দ সহ প্রচুর প্রবাসী পরিবার উপস্থিত থেকে অনুষ্ঠান উপভোগ করেন এবং এই বাংলা স্কুলের সফলতা কামনা করেন।