ইতালিতে ২০১৪ সালের সেরা উদ্যোক্তা নির্বাচিত হলেন দু’জন বাংলাদেশী ব্যবসায়ী

turin-awardনাজমুল হোসেন,ইতালি থেকেঃ উদ্ভাবনী ধারনায় প্রস্তুতকৃত নিজস্ব অনলাইন প্লাটফর্ম এর মাধ্যমে ক্ষুদ্র ব্যবসায়ী গোষ্ঠীকে সেবা প্রদান এবং স্বল্প সময়ে সমগ্র ইতালীতে সফল ভাবে ব্যবসায়িক কার্যক্রম বিস্তৃতির কারণে পৃথিবীর অন্যতম বৃহৎ বিনিয়োগকারী গ্রুপ “জে.পি. মর্গান”, সারা বিশ্বের তরুণ উদ্যোক্তাদের নিয়ে কাজ করা গ্লোবাল নেটওয়ার্ক “ইউথ বিজনেজ ইন্টারন্যাশনাল” (ওয়াই বি আই), ইতালীর ক্ষুদ্র ঋন দানকারী সংস্থা “পেরমিক্রো ল্যাব” এবং “এসোসিয়েশন পেরমিক্রো ল্যাব অনলোস” সম্বিলিত ভাবে বাংলাদেশী মালিকানাধীন ব্যবসায়ী প্রতিষ্ঠান SPAYSY S.R.L. কে ২০১৪ সালের সেরা নতুন ব্যবসা প্রতিষ্ঠান (Young Business Enterprise) এবং এর প্রতিষ্ঠাতা ও স্বত্ত্বাধিকারী বাংলাদেশী দুই তরুণ ব্যবসায়ী মোঃ আব্দুল্লাহ্ আল মামুন ও পলাশ হাওলাদার কে সেরা তরুন ব্যাবসায়িক উদ্যোক্তা ঘোষনা করেন।

ইতালীর তরিনো শহরে পিয়াচ্ছা দেই মেসতিয়েরি কমিনিউটি হলে গত ৯ অক্টোবর আয়োজিত এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পেরমিক্রো’র প্রেসিডেন্ট কররাত্তো ফেররেত্তি, ইউথ বিজনেজ ইন্টারন্যাশনাল এর সিইও আন্দ্রে ডেভেনপোর্ট, জে.পি. মর্গান ইতালীর সিনিয়র কান্ট্রি ম্যানেজার ফ্রান্সেসকো রসসি ফেররিনি, ইউরোপীয়ান মাইক্রো ফিন্যান্স নেটওয়ার্ক এর প্রেসিডেন্ট পাট্রিক স্যাপী সহ ইতালী ও ইউরোপের বিভিন্ন শীর্ষস্থানীয় লাভজনক ও অলাভজনক আর্থিক প্রতিষ্ঠানের উচ্চপদস্থ কর্মকর্তাবৃন্দ। অনুষ্ঠানে আগত অতিথিরা SPAYSY S.R.L. এর কার্যক্রম এবং প্রতিষ্ঠাতাদের উদ্ভাবনী দৃষ্টির ভূয়সী প্রশংসা করেন এবং আগামীতে তাদের নতুন উদ্যোগে তাদের পাশে থাকার আগ্রহ প্রকাশ করেন। জমকালো অনুষ্ঠান শেষে বাংলাদেশী বিজয়ী তরুণদের সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।
এসময় তারা(বিজয়ী দুই তরুন) বলেন, আমরা বিশ্বাস করি প্রত্যেকটি তরুণের রয়েছে নিজস্ব অভিনব পরিকল্পনা, প্রয়োজন শুধু আত্মবিশ্বাস, কাজের প্রতি একনিষ্ঠতা আর নিরঅলস প্রচেষ্ঠা; তবেই সম্ভব যেকোন অসম্ভবকে বাস্তবায়িত করা।