সিলেট সাংবাদিক ইউনিয়নের নির্বাচন সম্পন্ন

নজরুল সভাপতি, কামরুল সাধারণ সম্পাদক ও সাহান সাংগঠনিক সম্পাদক নির্বাচিত

Journalist Union of Sylhetউৎসব মুখর পরিবেশে সম্পন্ন হয়েছে সাংবাদিক ইউনিয়ন সিলেট (জেইউএস)’র ২০১৫-১৬ সেশনের কার্যনির্বাহী কমিটির নির্বাচন গত ১৯শে ডিসেম্বর ২০১৪ইং শুক্রবার সিলেট জেলা পরিষদ মিলনায়তনে সকাল ১০টা হতে বিকাল ৫টা পর্যন্ত গোপন ব্যালটের মাধ্যমে ভোট গ্রহণ করা হয়। বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন পত্রিকার কর্মরত সাংবাদিকগণ নির্বাচনে অংশগ্রহণ করে মোট ১২১ জন সদস্যের মধ্যে ১০৫ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এ নির্বাচনে চশমা (প্রতীক) নিয়ে বিশাল ব্যবধানে ৯৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন সভাপতি নজরুল ইসলাম সিপার। তাঁর নিকটতম প্রতিদ্বন্ধী আতিকুর রহমান সবুজ আনারস (প্রতীক) নিয়ে পেয়েছেন ১১ ভোট। একক প্রার্থী থাকায় বিনা প্রতিদ্বন্ধীতায় সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন কামরুল হাসান জুলহাস, সহ-সভাপতি তিন জনের মধ্যে দুইজন নির্বাচিত হয়েছেন শাহান আহমদ চৌধুরী ৬১ ভোট ও খায়রুল আলম সুমন ৫৯ ভোট, সাংগঠনিক সম্পাদক সৈয়দ আকরাম আল সাহান মোবাইল (প্রতীক) নিয়ে বিশাল ব্যবধানে ৮০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন, তাঁর নিকটতম প্রতিদ্বন্ধী ফয়সল আহমদ সাগর ঘড়ি (প্রতীক) নিয়ে ২৬ ভোট পেয়েছেন। অর্থ-সম্পাদক আক্তার হোসেন সায়মন হরিণ (প্রতীক) নিয়ে ৬২ ভোট, নির্বাহী সদস্য রুবেল মিয়া কার (প্রতীক) নিয়ে ৬০ ভোট ও আলতাব হোসেন রেলগাড়ি (প্রতীক) নিয়ে ৪৬ ভোট পেয়ে নির্বাচিত হন।

গঠনতন্ত্র মোতাবেক ২১ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটির নির্বাচনে ২৭ জন প্রার্থী প্রতিদ্বন্ধীতা করেন। ইতিমধ্যে ১৩ জন সদস্য বিনা প্রতিদ্বন্ধীতায় নির্বাচত হয়েছেন- সাধারণ সম্পাদক কামরুল হাসান জুলহাস, সহ-সাধারণ সম্পাদক সাজ্জাদ আহমদ সাজু, এনামুল হক, সহ-সাংগঠনিক সম্পাদক- ইব্রাহিম আহমদ উজ্জ্বল, প্রচার সম্পাদক- কয়েছ আহমদ সাগর, সহ-প্রচার সম্পাদক জসিম উদ্দিন, দপ্তর সম্পাদক- আমিন উদ্দিন, তথ্য ও আইন সম্পাদক এডভোকেট মাসুদ আহমদ চৌধুরী মহসিন, আন্তজার্তিক বিষয়ক সম্পাদক মোঃ আশিকুজ্জামান, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক রেজাউল করিম রাজু, শিক্ষা ও ধর্ম বিষয়ক সম্পাদক আব্দুর বাছেত মিলন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক অপু দাস ও মহিলা বিষয়ক সম্পাদিকা রুবিনা ইয়াসমিন অন্তরা।
সাংবাদিক ইউনিয়ন সিলেট (জেইউএস)’র নির্বাচন পরিচালনা কমিশনের দায়িত্ব পালন করেন প্রধান নির্বাচন কমিশনার ও শহর সমাজসেবা অফিসার মোঃ আব্দুর রফিক, সহকারী নির্বাচন কমিশনার আব্দুর রশিদ, সহাকারী নির্বাচন কমিশনার জয়নাল আবেদিন, নির্বাচনে প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করেন সিলেট জেলা সমাজসেবা প্রশাসনিক কর্মকর্তা আবু সাঈদ মিয়া, পোলিং অফিসার সিলেট শহর সমাজ সেবা কর্মকর্তা লায়েক আহমদ ও আলমগীর হোসেন।