কানাইঘাটে বিজয় দিবস উদ্যাপিত

কানাইঘাট প্রতিনিধিঃ যথাযোগ্য মর্যাদা, ভাবগম্ভীর্য ও দিনভর নানা কর্মসূচী পালনের মধ্য দিয়ে উৎসব মুখর পরিবেশে কানাইঘাটে মহান বিজয় দিবস উদ্যাপিত হয়েছে। এবারের ৪৩ তম মহান স্বাধিনতা দিবসে শহীদ মিনারে সর্বস্থরের মানুষের ভীড় নামে। রাত ১২টা ১ মিনিটে কানাইঘাট উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পকতবক অর্পনের মাধ্যমে শহীদদের প্রতি শদ্ধা নিবেদন করেন উপজেলা প্রশাসন, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ। বিজয় দিবসের প্রথম প্রহরে শহীদদের ব্যধিতে যথাক্রমে পুষ্পকতবক অর্পন করেন কানাইঘাট উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড, মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, উপজেলা ও পৌর আ’লীগ, উপজেলা ও পৌর বিএনপি, উপজেলা জাতীয় পার্টি ও কানাইঘাট ডিগ্রী কলেজ।
এদিকে সকাল ৮টায় কানাইঘাট সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে দিনব্যাপী বিজয় দিবসের বিভিন্ন কর্মসূচীর উদ্ধোধন করেন কানাইঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আশিক উদ্দিন চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা তারেক মুহাম্মদ জাকারিয়া ও কানাইঘাট থানার অফিসার ইসচার্জ আব্দুল আউয়াল চৌধুরী। পরে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে কোচকাওয়াজ ও প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।
এছাড়া দুপুর সাড়ে ১২টায় কানাইঘাট উপজেলা প্রশাসনের উদ্যোগে ইউটিডিসি হলে ৪৩ তম মহান বিজয় দিবস উপলক্ষ্যে এক সংবর্ধণা ও আলোচনা সভার আয়োজন করা হয়।