সিলেটে মনমুগ্ধকর ‘বিজয় দিবস রাইড’ (ভিডিও)

সুরমা টাইমস ডেস্কঃ মহান বিজয় দিবসে সিলেটবাসীকে মুগ্ধ করে সাইকেল রাইড যাত্রায় মেতে ওঠেছিল ১৩টি সাইক্লিস্ট গ্রুপ। সিলেটে দ্বিতীয়বারের মতো এই ‘বিজয় দিবস রাইড’ অনুষ্ঠিত হলো। রাইডটি চৌহাট্টা পয়েন্ট থেকে শুরু হয়ে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ক্বীন ব্রীজে গিয়ে শেষ হয়। বাংলাদেশের স্বাধীনতার “গৌরবের ৪৩ বছর” এই মূল মন্ত্রকে সামনে রেখে সকল সাইক্লিস্টগণ এই বিজয় দিবস রাইডে অংশ নেন। ছেলে সাইক্লিস্টদের পাশাপাশি অনেক মেয়ে সাইক্লিস্টরাও অংশ নেন।
রাইডটিতে অংশ নেয়া সাইক্লিস্ট গ্রুপদের মধ্যে রয়েছে সাস্টিয়ান সাইক্লিস্টস, লিডিং ইউনিভার্সিটি সাইক্লিং সোসাইটি, সিলেট সাইক্লিং কমিউনিটি, সাইকেল ট্রাভেলার্স সিলেট, বাইসাইকেল বার্নার্স বয়েজ, সাস্ট আল্টিমেট হুইলার্স, এমসি সাইক্লিং সোসাইটি, সাইক্লিং ক্লাব অব এইউ, এসইউসিসি প্রভৃতি।
বিজয় দিবস রাইডটিতে ন্যাভিগেটরের দায়িত্ব পালন করেন মঞ্জুর আহমেদ আরিফ, মুবিন রেহমান, তন্ময় ইসলাম, তুষার চক্রবর্তী, স্বপ্নীল চৌধুরী ও রাহিকুল ইসলাম চৌধুরী।
sicle ride sylhetন্যাভিগেটররা জানান, সিলেটের রাস্তাগুলো অন্যান্য শহরের তুলনায় অনেক ছোট। ইদানিংকালে সিলেটে যানজটের মাত্রাও বৃদ্ধি পেয়েছে। তাই যানজট নিরসনের উদ্দেশ্যে আমরা বিজয় দিবস রাইডের আয়োজন করেছি। ৪র্থ ক্রিটিক্যাল মাস-এ ৩০০ জন সাইক্লিস্ট অংশ নেন, কিন্তু আজ প্রায় ৭০০ সাইক্লিস্ট অংশ নিয়েছেন।
উদ্যোক্তারা জানান, মানুষ সাইক্লিং-এ আগের চেয়ে অনেক বেশি আগ্রহী। সবার আগ্রহ এবং অংশগ্রহণের ধারাবাহিকতা যদি বজায় থাকে তবে আগামীতে আমরা ১০০০ সাইক্লস্ট নিয়ে সাইকেল র‌্যালির আয়োজন করতে পারবেন বলে জানান তারা।