মহানগর বিএনপির সকল ওয়ার্ড কমিটি ঘোষণা আজ

BNP Logoসুরমা টাইমস ডেস্কঃ সিলেট মহানগর বিএনপির আওতাধীন ২৭টি ওয়ার্ডের কমিটি আজ বুধবার ঘোষণা হতে পারে। সংশ্লিষ্ট সূত্র এ তথ্য জানিয়ে বলেছে প্রাথমিকভাবে আহ্বায়ক ও সদস্য সচিব ছাড়া বাকি সবাইকে সদস্য করে এই কমিটির আকার হতে পারে ১৫ সদস্যের। ওয়ার্ড কমিটিগুলোকে আগামী একমাসের মধ্যে সম্মেলন করে কমিটি পূর্ণাঙ্গ করারও নির্দেশ দেয়া হতে পারে।
সিলেট মহানগর বিএনপির একাধিক সূত্র জানায়- ওয়ার্ড বিএনপির আহ্বায়ক কমিটি ঘোষনার পর কমিটিগুলো সকল পাড়া কমিটি করবে। এরপর সম্মেলনের মাধ্যমে নতুন নেতৃত্ব নির্ধারণ করবে। পরবর্তীতে এই ওয়ার্ড কমিটির নেতারাই সম্মেলনের মাধ্যমে সিলেট মহানগরীর আওতাধীন থানা কমিটির নেতৃত্ব বাছাই করবেন।
দলীয় সূত্র জানায়- এর আগে মহানগর বিএনপির সম্মেলনে ওয়ার্ড কমিটির নেতারাই তাদের ভোটাধিকার প্রয়োগ বা মতামত দিয়ে থাকতেন। কিন্তু এবার তা হচ্ছে না। ওয়ার্ড বিএনপির নেতারা এবার থানা কমিটির সম্মেলনে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। পরবর্তীতে মহানগরীর এলাকার আওতাভূক্ত কোতোয়ালী, শাহপরাণ, জালালাবাদ, বিমানবন্দর, দক্ষিণ সুরমা ও মোগলাবাজার থানা কমিটির নেতারা সম্মেলনের মাধ্যমে মহানগর বিএনপির নেতৃত্ব নির্ধারণ করবেন।
২৭ ওয়ার্ড থেকে ৬ থানায় মহানগর বিএনপির ব্যাপ্তি ঘটাতে ইতোমধ্যে কেন্দ্রের সাথে যোগাযোগ শুরু করেছেন মহানগর বিএনপির নেতারা। মহানগর বিএনপির নতুন সাংগঠনিক এলাকা নির্ধারণে কেন্দ্রের সাথে যোগাযোগের দায়িত্ব পেয়েছেন এডভোকেট নোমান মাহমুদ ও আজমল বখত সাদেক।
এদিকে, মহানগর বিএনপির একটি সূত্র জানিয়েছে ওয়ার্ড বিএনপির কমিটি ঘোষণার পরই মহানগর বিএনপির সম্মেলনের প্রস্তুতি শুরু হবে। চলতি মাসের মধ্যে সম্মেলন সম্পন্ন করা সম্ভব না হলে আগামী জানুয়ারি মাসের প্রথম দিকে মহানগর বিএনপির সম্মেলন সম্পন্ন করা হবে।