মিলানে বাংলাদেশ এসোসিয়েশন লোম্বার্দিয়ার ১৬ বছর পূর্তি উদযাপন

6273_625481860908045_7905695705948224050_nনাজমুল হোসেন,ইতালি থেকেঃ ইতালির মিলানে বাংলাদেশ এসোসিয়েশন লোম্বার্দিয়ার ১৬ বছর পূর্তি উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত। এসোসিয়েশনের সভাপতি সৈয়দ মহসিন মিলন এর সভাপতিত্বে ,ইকবাল হোসেন আবাদ এর পরিচালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মিলান কনস্যুলেট এর কনসাল জেনারেল রেজিনা আহমেদ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোর্ আন তেলাওয়াত করেন বোরহান উদ্দিন। অনুষ্ঠানের প্রধান অতিথি,বিশেষ অতিথি ও সভাপতি কে ফুলেল শুভেচ্ছা জানান এসোসিয়েশনের নেতৃবৃন্দ এবং কনস্যুলেট এর কনসাল জেনারেল কে এসোসিয়েশনের পক্ষ থেকে ক্রেস্ট তুলে দেন সভাপতি সৈয়দ মহসিন মিলন। এছাড়া বাংলাদেশ এসোসিয়েশনের সাথে মিলানের ইতালিয়ান শ্রমিক সং গঠনের ডঃ ক্লাউডি ও এর বাংলাদেশীদের বিভিন্ন আইনি সহযোগিতা করার চুক্তি সাক্ষরিত করা হয়।
বক্তারা বলেন বিগত ১৬ টি বছর এই এসোসিয়েশন প্রবাসী বাংলাদেশীদের কল্যাণে কাজ করে এসেছে প্রথম থেকেই। মধ্যখানে নানান ব্যস্ততার কারণে অনেক প্রবাসী এই দেশ থেকে লন্ডনে চলে যাওয়ার ফলে এসোসিয়েশনের কার্যক্রম কিছুটা স্থবিরতা বিরাজ করে। বর্তমানে অনেক আগ্রহী তরুণ রা এই এসোসিয়েশনের অন্তর্ভুক্ত হয়ে কাজ করতে ইচ্ছুক। তাই অতি শিগ্রই বাংলাদেশ এসোসিয়েশনের নির্বাচন এর মাধ্যমে নতুন কার্যকরী কমিটি গঠন করা হবে বলে আশাবাদ ব্যক্ত করেন এসোসিয়েশনের সভাপতি। সকলেই এসোসিয়েশনের সফলতা কামনা করেন।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ এসোসিয়েশন মিলানের সভাপতি আব্দুল হান্নান মাস্টার, বীর মুক্তিযুদ্ধা সিরাজুল ইসলাম গাফফার,আব্দুল মালেক মুল্লা,বিশিষ্ট আওয়ামিলিগ নেতা নাজমুল কবির জামান,মান্নান মালিতা,ভারেজ আওয়ামীলীগের সভাপতি এনায়েত হোসেন রিপন,অনিক হাওলাদার,যুবলীগের সভাপতি খান মামুন,মজিবুর হাওলাদার,এসোসিয়েশনের সাং গঠনিক সম্পাদক লুত্ফুর রহমান,শ্রমিক লীগের সহ সভাপতি সিরাজ খালাসী,কুমিল্লা সমিতির সভাপতি মনসুরুল আনোয়ার,সমাজ কল্যাণ মহিলা সমিতির সভাপতি লিপি আক্তার,সম্পাদিকা নিতু ফারজানা,এসোসিয়েশনের মহিলা সম্পাদিকা আসমা হোসেন,সারোয়ার হোসেন মুল্লা,মুক্তিযুদ্ধা লোকমান খান,আব্দুল হাদি,যুবলীগের সম্পাদক সফি আহমেদ,সাং গঠনিক সম্পাদক এনায়েত হাওলাদার প্রমুখ।
আলোচনা সভা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হয়। শুরুতেই জাতীয় সংগীত পরিবেশন করেন স্থানীয় শিল্পীরা। সিরাজ আহমেদ এর উপস্থাপনায় নৃত্য পরিবেশন করেন নিহারিকা বউমিক। একক সংগীত পরিবেশন করে দর্শকদের মাতিয়ে রাখেন রাকিবুল হাসান সুহান,নিতু ফারজানা,সোহাগ ,সুলতানা।