আশরাফ’ই দুই আনার মন্ত্রী : মির্জা ফখরুল

ashrafসুরমা টাইমস ডেস্কঃ যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী নিশা দেশাই বিসওয়াল ‘দুই আনার মন্ত্রী’ নয়- বরং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামই দুই আনার মন্ত্রী।
শনিবার দুপুরে খুলনা সার্কিট হাউস ময়দানে নগর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে ঢাকা সফরে থাকাকালে যুক্তরাষ্ট্রের ওই মন্ত্রীকে নিয়ে সৈয়দ আশরাফের বিদ্রুপের জবাবে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ মন্তব্য করেন।
রবিবার বিকালে নীলফামারী শহরের উন্মুক্ত মঞ্চে জেলা বিএনপির ত্রি-বার্ষিক সম্মেলনে তিনি এ মন্তব্য করেন। নিশা দেশাইকে ‘দুই আনার মন্ত্রী’ এবং যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত ড্যান মজিনা ‘কাজের মেয়ে মর্জিনা’ বলে মন্তব্য করেছিলেন সৈয়দ আশরাফ।
দেশের মানুষের কাছে আওয়ামী লীগের দায়বদ্ধতা নেই উল্লেখ করে মির্জা আলমগীর বলেন, ৫ জানুয়ারির নির্বাচনে জনগণের অংশগ্রহণ ছিলো না। শুধু বিএনপি নয়, দেশের অধিকাংশ দল ওই নির্বাচনে যায়নি। ফলে বর্হিবিশ্বে এ নির্বাচন গ্রহণযোগ্য হয়নি।
বিশ্বের কাছে ভোটারবিহীন নির্বাচনের বৈধতা নিতে বিএনপির নামে নানা অপপ্রচার চালাচ্ছে সরকার মন্তব্য করে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, জামায়াতের সাথে আওয়ামী লীগও অতীতে সরকারের বিরুদ্ধে আন্দোলন করেছে। এ ইতিহাসও মানুষের জানা।
তিনি বলেন, দেশের সব প্রতিষ্ঠানকে ধ্বংস করে আওয়ামী লীগ গণতন্ত্রের পরিবর্তে একদলীয় শাসন চালাচ্ছে। ‘পার্লামেন্ট ভাল চলছে, কোন কিস্তিখোর নেই’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্য অগ্রহণযোগ্য মন্তব্য করে মির্জা আলমগীর বলেন, দেশের মানুষ তার কাছ থেকেই কিস্তিখোর শিখছে।
দেশকে অনিশ্চয়তার হাত থেকে রক্ষা করতে অবিলম্বে দ্রুত সকল দলকে নিয়ে নির্বাচনের ব্যবস্থা করতে হবে উল্লেখ করে মির্জা আলমগীর বলেন, আমরা জনগণের ভোট নিয়ে ক্ষমতায় যেতে চাই। জনগণের দাবি নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীন নির্বাচন দেয়া না হলে, সাংঘর্ষিক কোন পরিস্থিতি তৈরি হলে দায় শেখ হাসিনাকেই নিতে হবে।
জেলা বিএনপির আহ্বায়ক এডভোকেট আনিসুল আরেফিন চৌধুরীর সভাপতিত্বে সম্মেলনে জেলা বিএনপির সদস্য সচিব শামসুজ্জামান জামান, কেন্দ্রীয় নেতা আলমগীর সরকার, আখতারুজ্জামান মিয়া, আমজাদ হোসেন সরকার, নীলফামারী পৌর বিএনপির সাধারণ সম্পাদক মাহবুব উর রহমান বক্তব্য রাখেন।
সম্মেলন শেষে এডভোকেট আনিছুল আরেফিন চৌধুরীকে সভাপতি ও শামসুজ্জামানকে সাধারণ সম্পাদক করে জেলা বিএনপির কমিটি ঘোষণা করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।